বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন

বিশ্বনাথ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১৩ সেপ্টেম্বর ২০২১, ৯:৫২ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

সিলেটের বিশ্বনাথে পৌরসভার নাগরিকদের ন্যায্য দাবী ও অধিকার আদায়ের লক্ষ্যে বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। রোববার রাতে পৌর শহরের একটি অভিজাত রেস্টুরেন্টে অনুষ্ঠিত আহবায়ক কমিটির সভায় এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে আহবায়ক সামসাদুর রহমান রাহিনকে সভাপতি ও সদস্য সচিব আলতাব হোসেনকে সাধারন সম্পাদক করে ৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা করেন সাবেক ছাত্রনেতা অ্যাডভোকেট তপন কুমার দাশ।

কমিটির অন্যান্য দ্বায়িত্বপ্রাপ্তরা হলেন, সহ সভাপতি মাহবুবুর রহমান লিলু, আশিক আলী, জসিম উদ্দিন জুনেদ, তোফায়েল আহমেদ, জহুর আলী, সুহেল তালুকদার, আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আলম খোকন, মো আমির আলী, তোফায়েল আহমেদ, রুহেল খান, সাংগঠনিক সম্পাদক ফয়জুল ইসলাম জয়, মাহবুবুর রহমান, ফুলখাছ আলী, প্রচার সম্পাদক জাবেদ মিয়া, সহ প্রচার সম্পাদক ইসলাম উদ্দিন, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক রাজন আহমেদ অপু, দপ্তর সম্পাদক সংকর জ্যোতি দেব, সহ দপ্তর সম্পাদক জয়নাল আহমেদ, অর্থ সম্পাদক ইকবাল হোসেন, তথ্য ও গবেষনা সম্পাদক ফারুক আহমেদ, ধর্ম বিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, প্রকাশনা সম্পাদক মুজিবুর রহমান খান।

কমিটির সদস্যরা হলেন মকদ্দুছ আলী,এডভোকেট তপন চন্দ্র দাস, কাজী আব্দুল ওয়াদুদ, জামাল উদ্দিন, আব্দুর রউফ, রাহিম আহমদ, দুলাল মিয়া, নুরুল ইসলাম, তুরন চৌধুরী, শফিকুল ইসলাম শরিফ, আজব আলী। আব্দুল তাহিদ,বোরহান উদ্দিন, সেবুল মিয়া, বকুল মিয়া, শিপন মিয়া, সুহাগ মিয়া, শেখ শিপন মর্তুজা, হাবিবুর রহমান, মিজানুর রহমান, সায়েদ মিয়া, হাবিবুর রহমান, সাঈদ মিয়া, সুয়েব আহমদ, সেলিম মিয়া, আল আমিন।
এর আগে বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদের আহবায়ক যুক্তরাজ্য প্রবাসী সামসাদুর রহমান রাহিনের সভাপতিত্বে ও সদস্য সচিব আলতাব হোসেনের পরিচালনায় এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভাপতির বক্তব্যে সামসাদুর রহমান রাহিন বলেন, আমরা ১৯৯৬ সালে সকল রাজনৈতিক দলের নেতাকর্মীদের নিয়ে নির্দলীয়ভাবে বিশ্বনাথ পৌরসভা বাস্তবায়ন পরিষদ গঠন করি। অনেক আন্দোলন আর দাবির প্রেক্ষিতে ১৯৯৭ সালে তৎকালীণ পররাষ্ট্রমন্ত্রী প্রয়াত আব্দুস সামাদ আজাদ বিশ্বনাথে এসে পৌরসভা ঘোষণা দিয়ে যান। পরে অনেক অপেক্ষার পর এটা বাস্তবায়ন হয় ২০১৯ সালে। কিন্তু বিগত দুই বছরে এখন পর্যন্ত প্রশাসনিক কাজ ছাড়া আর কোন পরিকল্পিত কাজ চোখে পড়ছে না। তিনি জানান, পৌরসভার উন্নয়ন কাজে স্বজনপ্রীতি, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহার যারা করছে তাদের বিরুদ্ধে আজ থেকে সোচ্চার থাকবে এ পরিষদ।

তিনি আরও বলেন, পৌরসভা বাস্তবায়নের দাবীতে আরও কয়েকটি সংগঠন গঠিত হয়েছে। যেহেতু দাবী একটি, সেক্ষেত্রে পৌরবাসীর স্বার্থে এক ব্যানারে এসে বিশ্বনাথে একটি পূর্ণাঙ্গ পৌরসভায় রুপান্তরিত হওয়ার আগ পর্যন্ত সবাইকে এক সাথে আন্দোলন করার আমন্ত্রণ জানান তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ