কবে খুলছে শাবির হল? ফিরতে চায় শিক্ষার্থীরা

শাবি প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০২১, ১০:৪২ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

করোনা মহামারীর কারণে গত মার্চ মাসের মাঝামাঝি সময় থেকে বন্ধ রয়েছে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান। ক্যাম্পাস বন্ধ থাকলেও অনলাইনে সম্পন্ন হয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্লাস ও পরীক্ষা। তবে শিক্ষার্থীদের দাবি যেন দ্রুততম সময়ে খুলে দেয়া হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ আবাসিক হল সমূহ।

সিলেটের সর্বোচ্চ বিদ্যাপীঠ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনলাইনে নেয়া হয়েছে সকল ক্লাস। ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে এক সেমিস্টারের অনলাইন পরীক্ষা। চলছে আটকে থাকা বাকি সেমিস্টারগুলোর পরীক্ষাও।

করোনা মহামারীর কারনে ক্যাম্পাস বন্ধ হওয়ার পর কয়েকবার ক্যাম্পাস খোলার কথা থাকলেও করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় তা পিছিয়েছে অনেকবার। এরমাঝে হল খুলে দেয়ার দাবিতে গত ২১ ফেব্রুয়ারি উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান ও গেটে তালা লাগিয়ে দেয় শিক্ষার্থীরা। এছাড়াও হল খুলে দিতে শিক্ষার্থীরা বিভিন্ন সময়ে আন্দোলন করলেও পরিস্থিতি বিবেচনায় নাকচ করে দেয়া হয় তাদের দাবি।

এর আগে করোনাকালীন সময়ের মাঝে বিশ্ববিদ্যালয়ের হল বন্ধ রেখেই মাস্টার্স ও অনার্স চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তবে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকার পর এবার হলে ফিরতে চান শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বলছেন যেন স্বাস্থ্যবিধি মেনে হল সমূহ খুলে দেয়া হয়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী নাজমুল হুদা বলেন, আশ্বাস দিয়েও হল খোলার তারিখ পেছানো হয়েছে অনেকবার। আমরা চাই সকল স্বাস্থ্যবিধি মেনে হল খুলে দেয়া হোক।

শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, আমরা আশা করছি আগামী অক্টোবরে পূজার ছুটির পর সকল স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের হলসমূহ খুলে দিতে পারবো। হল খোলার পর শুধুমাত্র বৈধ শিক্ষার্থীরা হলে থাকার সুযোগ পাবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ