টিকা দান ক্যাম্পেইন : নগরীতে তিনদিন, জেলায় একদিন

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২১, ১০:৩৬ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

সিলেটে দ্বিতীয়বারের মতো পরিচালিত হবে করোনাভাইরাস প্রতিরোধে গণটিকাদান ক্যাম্পেইন। ক্যাম্পেইনটি মহানগরীতে ৩ দিন ও সিলেটের সকল উপজেলায় হবে একদিন।

জানা গেছে, আগামী ৭, ৮ ও ৯ সেপ্টেম্বর (মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার) এ কার্যক্রম সিলেট মহানগরীতে পরিচালিত হবে।

এ তথ্য নিশ্চিত করেছনে সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জাহিদুল ইসলাম।

তিনি বলেন, প্রথমবার নগরীর যেসব কেন্দ্রে গণটিকাদান কার্যক্রম পরিচালিত হয়েছিলো সেসব কেন্দ্রে দ্বিতীয়বারও ভ্যাকসিন প্রদান করা হবে। টিকা গ্রহণের ক্ষেত্রে ধারাবাহিকতা বজায় থাকবে। যেমন- আগেরবার তিনদিনের মধ্যে প্রথম দিন যে ব্যক্তি যে কেন্দ্রে টিকা নিয়েছিলেন, এবারও প্রথম দিন সেই কেন্দ্রে উপস্থিত হয়ে তিনি টিকার দ্বিতীয় ডোজ নেবেন। দ্বিতীয় দিন নিলে দ্বিতীয় দিন এবং তৃতীয় দিন নিলে তৃতীয় দিন। এতে কোনো বিশৃঙ্খলা করা বা ধারাবাহিকতার ব্যত্যয় ঘটানো যাবে না।

তিনি আরো বলেন, কেউ যেন প্রথম ডোজের জন্য টিকাদান কেন্দ্রে না যায়। এতে করে ঝামেলার সৃষ্টি হবে, স্বাভাবিক সেবা কার্যক্রম ব্যাহত হবে।

এদিকে সিলেটের ডেপুটি সিভিল সার্জন ডা. জন্মেজয় দত্ত বলেন, জেলার প্রতিটি উপজেলায় আগামী ৭ সেপ্টেম্বর (একদিন) পরিচালিত হবে গণটিকা কার্যক্রম। পূর্বে যেসব কেন্দ্রে যারা টিকার প্রথম ডোজ নিয়েছিলেন কেবল তাদেরকেই ওই টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। নতুন করে কাউকে গণটিকায় প্রথম ডোজ দেওয়া হবে না।

উল্লেখ্য, সিলেট মহানগরীতে গত (আগস্ট) মাসের ৭, ৮ ও ৯ তারিখ পরিচালিত হয় প্রথম দফা গণটিকাদান কার্যক্রম। ৭ আগস্ট সকাল ৯টায় সিলেটে গণটিকাদান কার্যক্রমের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। নগরীর চৌহাট্টাস্থ রেড ক্রিসেন্ট মাতৃমঙ্গল হাসপাতালে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

নগরীর ২৭টি ওয়ার্ডে তিনটি করে ৮১টি কেন্দ্রে ৭, ৮ ও ৯ আগস্ট পরিচালিত হয় গণটিকাদান কার্যক্রম। এবারও একই কেন্দ্রগুলোতে প্রয়োগ করা হবে ভ্যাকসিন।

এছাড়া জেলা জুড়ে ৭ আগস্ট (একদিন) পরিচালিত হয় গণটিকাদান কার্যক্রম।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ