সিলেটে স্বেচ্ছাসেবকদলে আরও শতাধিক নেতাকর্মীর পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১, ৬:১৩ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) কেন্দ্রীয় সহ-স্বেচ্ছাসেবক সম্পাদক অ্যাডভোকেট সামসুজ্জামান জামানের পথ ধরে স্বেচ্ছাসেবকদলের আরও শতাধিক নেতাকর্মী গণপদত্যাগ করেছেন।

বুধবার বেলা আড়াইটায় সিলেট নগরীর মিরাবাজারে অ্যাডভোকেট সামসুজ্জামান জামানের অফিসে এসে তারা সামাজিকমাধ্যমে লাইভব্রিফিং করে এমন পদত্যাগের ঘোষণা দেন।

পদত্যাগকারীদের মধ্যে সিলেট মহানগর, পৌর ও উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মী রয়েছেন।

এর আগে গত ২০ আগস্ট রাতে একই স্থানে এভাবে লাইভ ব্রিফিং করে সামসুজ্জামান জামানও পদত্যাগ করেছিলেন। ব্রিফিংয়ের আগেই তিনি তার পদত্যাগে বিষয়টি স্থানীয় ও জাতীয় সংবাদপত্রে ইমেইলের মাধ্যমে পাঠিয়ে দেন।

পরবর্তীতে জামানে পথধরে পদত্যাগ করেন স্বেচ্ছাসেবকদলের ঘোষিত কমিটির ১১ নেতা। এদের মধ্যে সিটি কর্পোরেশনের কাউন্সিলর আবদুর রকিব তুহিন ও মওদুদুল হকের মতো জ্যেষ্ঠ নেতাও রয়েছেন।

পরে তাঁতীদলের কেন্দ্রীয় সহসভাপতি ও সিলেট মহানগের সভাপতি ফয়েজ খান দৌলতসহ তাঁতীদল মহানগর শাখার সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক পদত্যাগ করেন।

সেই ধারাবাহিকতায় বুধবার ঘটলো গণপদত্যাগের ঘটনা।

প্রসঙ্গত, সম্প্রতি সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবকদলের আহ্বায়ক কমিটি ঘোষণার পরপরই ক্ষুব্ধ হন জামান। তিনি দাবি করেন কমিটি গঠনের বিষয়ে তার পরামর্শ অবজ্ঞা করা হয়েছে। দলে ত্যাগী ও নিবেদিত প্রাণ নেতাকর্মীদের স্থান হয়নি। স্থান হয়েছে সুবিধাবাদী শ্রেণীর। তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে ‘ইনসাফ’র প্রশ্নে ছুঁড়ে দেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ