মুক্তিযুদ্ধে জিয়ার কোনো বীরত্বগাঁথা নেই : মাহবুবুল আলম হানিফ

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২২ আগস্ট ২০২১, ৬:৩১ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, একাত্তরে পাকিস্তানের বিরুদ্ধে মুক্তিযুদ্ধে জিয়াউর রহমানের কোনো বীরত্বগাঁথা ইতিহাসে নেই। বরং পঁচাত্তরের পরে ক্ষমতায় এসে দালাল আইন বাতিল করে কুখ্যাত রাজাকার গোলাম আজমকে দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়ে তিনি যে তাদের দোসর তা প্রমাণ করেছেন।

রোববার (২২ আগস্ট) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

১৯৭৫ সালের ১৫ আগস্ট প্রসঙ্গে হানিফ বলেন, বঙ্গবন্ধুর অপরাধ ছিল তিনি এদেশের মানুষকে ভালবাসতেন, এদেশ নিয়ে স্বপ্ন দেখতেন। বাংলাদেশ যেন বিশ্বে মাথা তুলে দাঁড়াতে না পারে, সেজন্য ৭১ এর পরাজিতরাই জাতির পিতাকে হত্যা করেছে। আর সেই খুনিদের বিচার না করে ইন্ডেমনিটি আইন বাতিল করে তাদের পুরস্কৃত করেছেন জিয়াউর রহমান।

সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন। তিনি বলেন, খুনি জিয়া বেঈমানি করেছে, খুনি মুশতাক বেঈমানি করেছে। বঙ্গবন্ধুর আদর্শ ছিল বলেই তিনি কোটি কোটি মানুষের মাঝে বেঁচে আছেন।

পরে তিনি উপস্থিত নেতাকর্মীকে নৌকার পক্ষে শপথ করান এবং সিলেট-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের পক্ষে ভোট প্রার্থনা করেন।

শোকসভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, কেন্দ্রীয় উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কেন্দ্রীয় সদস্য আজিজুস সামাদ ডনসহ সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন বলেন, আগাছাগুলো বাংলাদেশকে বার বার কলুষিত করেছে। এখনো সেই আগাছাগুলো বাংলাদেশকে কলুষিত করার চেষ্টায় আছে। তবে মনে রাখতে হবে, আগাছাদের সাময়িক বিজয় হলেও তাদের পরাজয় অবশ্যম্ভাবি। এখন সেই আগাছাগুলো আওয়ামী লীগে প্রবেশ করে সুবিধা নিতে চায়। তবে জননেত্রী শেখ হাসিনা সেই আগাছাগুলো উপড়ে ফেলার উদ্যোগ নিয়েছেন।

শোকসভায় আজিজুস সামাদ ডন বলেন, জিয়াউর রহমান হচ্ছে বঙ্গবন্ধু হত্যার নীল নকশাকারী। আর তারই ছেলে তারেক রহমান শেখ হাসিনার পেছনে লেগেছে। এরই ধারাবাহিকতায় ২০০৪ সালে গ্রেনেড হামলা চালিয়ে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে।

এ সময় আধুনিক-নান্দনিক সিলেট-৩ আসন গড়ার অঙ্গীকার করেন আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ