দেশে করোনায় ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, শনাক্ত ২৬১

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৫ মে ২০২১, ৪:৪৫ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছেন ২৬১ জন, আর মৃত্যু হয়েছে ২২ জনের। গত ১৩ মাসের মধ্যে শনাক্ত এত নিচে নামেনি। গত বছরের ১৫ এপ্রিল শনাক্ত হয়েছিলেন ২১৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৪ জন।

শনিবার (১৫ মে ) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত করোনা শনাক্ত হয়েছেন মোট ৭ লাখ ৭৯ হাজার ৭৯৬ জন এবং মোট মারা গেছেন ১২ হাজার ১২৪ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২১ হাজার ৪৩৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৩ হাজার ৬৮৭টি,অ্যান্টিজেন টেস্টসহ নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৭৫৮টি। এ পর্যন্ত ৫৭ লাখ ২ হাজার ২৮৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর আরও জানায়,শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০টি নমুনায় ৬ দশমিক ৯৫ শতাংশ এবং এখন পর্যন্ত ১৩ দশমিক ৬৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছেন ৯২ দশমিক ৫২ শতাংশ এবং মারা গেছেন ১ দশমিক ৫৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং নারী ৫ জন। এখন পর্যন্ত পুরুষ ৮ হাজার ৭৭৯ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন ৩ হাজার ৩৪৫ জন। বয়স বিশ্লেষণে দেখা যায়, মৃত ২২ জনের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৬ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৪ জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগেই মারা গেছেন ১৩ জন, চট্টগ্রামে ৮ জন,খুলনায় ১ জন মারা গেছেন। ২৪ ঘণ্টায় সরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ১৮ জন এবং বেসরকারি হাসপাতালে মারা গেছেন ৪ জন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ