ঈদে সিলেটে পুলিশের তিন স্তরের নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৩ মে ২০২১, ১০:০৫ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ঈদুল ফিতরকে শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে সিলেটে তিন স্তরের নিরাপত্তা পরিকল্পনা হাতে নিয়েছে পুলিশ প্রশাসন। ঈদ জামাতকে ঘিরে শাহজালাল (র.) মাজার মসজিদসহ বিভিন্ন মসজিদে এ নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হবে।

সিলেট মহানগর পুলিশ (এসএমপি) জানিয়েছে, সিলেটে কোনো খোলা স্থানে কিংবা ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। মহানগরীর ছয়টি থানা এলাকার প্রায় ১ হাজার ১০০ মসজিদে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এসব জামাতকে ঘিরে ও সেই সঙ্গে ঈদ ও পরবর্তী ছুটির দিনগুলোতে তিন ভাগে বিভক্ত করে নিরাপত্তায় নিয়োজিত থাকবে পুলিশ- এমনটাই জানিয়েছেন সংশ্লিষ্টরা।

সিলেট মহানগর পুলিশ সূত্র জানায়, নাশকতা ও অপ্রীতিকর ঘটনা এড়াতে ঈদের দিন মহানগরী ও জেলা উপজেলা সদরগুলোতে তিন সহস্রাধিক পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত থাকবে। এর মধ্যে পোশাকধারী পুলিশ ছাড়াও সাদা পোশাকে গোয়েন্দা (ডিবি) ও বিশেষ শাখা (সিটিএসবি) পুলিশের সমন্বয়ে টিম মাঠে নিরাপত্তায় কাজ করবে। মাঠে থাকবে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‍্যাব)-৯ এর টইল দলও।

এসএমপি’র উপ-কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্যাহ বলেন, করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে এবারও সিলেটে ঈদের জামাত ঈদগাহ কিংবা খোলা মাঠে হচ্ছে না। মসজিদগুলোতে ঈদের নামাজে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে আহ্বান করা হয়েছে। নামাজ চলাকালে সব মসজিদে নিরাপত্তার জন্য পুলিশ সদস্য মোতায়েন করা হবে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনা চলার বিষয়টি নজর রাখা হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ