হবিগঞ্জে চুরি বেড়েছে আশঙ্কাজনকভাবে

হবিগঞ্জ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১০ মে ২০২১, ১১:১০ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

হবিগঞ্জ সদর উপজেলাস্থ নুরুন্নেছা খাতুন বালিকা উচ্চবিদ্যালয়ের সৌর প্যানেল ও পল্লী বিদ্যুৎ সমিতির দেওয়া খুঁটি থেকে ট্রান্সমিটার চুরির ঘটনা ঘটেছে। গত ৫ মে এ চুরি সংঘটিত হয়।

করোনাকালে স্কুল বন্ধ থাকায় চোর চক্র রাতের অন্ধকারে সৌর প্যানেল ও বিদ্যুতের ট্রান্সমিটার চুরি করে নিয়ে যায়। বর্তমানে স্কুলটি পুরো বিদ্যুৎবিহীন হয়ে পড়েছে।

জানা গেছে, আলাপুর গ্রামের গ্রামীণফোন টাওয়ার থেকেও চোর চক্র সম্প্রতি ব্যাটারি চুরি করে নিয়ে গেছে। এছাড়া আশপাশের গ্রামের বেশ কয়েকটি এলাকায় প্রায়ই এ রকম ট্রান্সমিটার চুরি হচ্ছে। সদর উপজেলার আলাপুর, রায়ধর, গোপালগঞ্জসহ আশপাশের গ্রামগুলোতে রাতের অন্ধকারে একদল ছিচকে চোরসহ চোর চক্রের একটি দল এভাবেই লকডাউনের সুযোগ নিয়ে মসজিদ, মন্দির, শিক্ষাপ্রতিষ্ঠান থেকে চুরি করে নিয়ে যাচ্ছে মুল্যবান জিনিসপত্র।

বিষয়টি নিয়ে এলাকায় অভিভাবকদের মাঝে বেশ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অভিভাবক বজলুর রহমান বলেন, চোর চক্রকে শক্ত হাতে দমন করা না হলে ভবিষ্যতে এমন ঘটনা আরও ঘটতে পারে।

স্থানীয় মুরুব্বি সৈয়দ মিয়া বলেন, এটি এভাবে ছাড়া যাবে না। আমরা মনে করি স্থানীয় কোনো দুষ্টু চক্র এর সঙ্গে জড়িত। যেভাবেই হোক এদের খুঁজে বের করে শাস্তির আওতায় নিয়ে আসা হোক। এছাড়া এলাকায় পুলিশের টহল বাড়াতে হবে। গ্রাম পুলিশের টহলও জোরদার করতে হবে।

নুরুন্নেছা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জালাল উদ্দিন জানান, বিষয়টি হবিগঞ্জ সদর থানাকে অবহিত করা হয়েছে। ইতোমধ্যে পুলিশ স্কুলের দপ্তরী কাম নাইটগার্ডকে জিজ্ঞাসাবাদ করেছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ