সিলেটে কারণ ছাড়া বের হলেই মামলা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২১, ৩:৩৯ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

দেশে চলছে কঠোর লকডাউন। সারা দেশের ন্যায় সিলেটেও লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে প্রশাসন। নগরীর মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট বসিয়ে চলছে জিজ্ঞাসাবাদ। বুধবার (১৪ এপ্রিল) ভোর থেকেই লকডাউন বাস্তবায়নে মাঠে নেমেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ।

দুপুরে সরেজমিনে নগরীর কোর্ট পয়েন্ট এলাকায় গিয়ে দেখা গেছে কোতোয়ালী থানা পুলিশ চেকপোস্ট বসিয়ে আটকানো হচ্ছে গাড়ি। জিজ্ঞাস করা হচ্ছে লকডাউনে বের হওয়ার কারণ। এমনকি জিজ্ঞাসাবাদ থেকে বাদ যাচ্ছেন না পথচারীরাও। বিনা কারণে বের না হতে বলা হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। যৌক্তিক কারণ না দেখাতে পারলে যানবাহনকে দেওয়া হচ্ছে লকডাউন মামলা। এমনকি রিকশা চালকদেরকেও বাধার মুখে পড়তে হচ্ছে।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোর্ট পয়েন্টে ৯ টি মামলায় অন্তত ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ট্রাফিকের টিএসআই নিখিল চন্দ্র সাহা।

এ দৃশ্য কেবল কোর্ট পয়েন্টে নয়, পুলিশের চেকপোস্ট বসানো হয়েছে আম্বরখানা, চৌহাট্টা, সুবিদবাজার, মদিনা মার্কেট, কদমতলিসহ সকল মোড়ে। আর ট্রাফিক পুলিশের পক্ষ থেকে চলছে টহল। কোথাও সরকেই আচমকা থামানো হচ্ছে গাড়ি। জিজ্ঞাস করা হচ্ছে বের হওয়ার কারণ।

তবে প্রশাসনের পক্ষ থেকে লকডাউন বাস্তবায়নে কাজ করা হলেও ক্ষোভ আর হতাশা নিম্ন আয়ের মানুষের। রিকশা চালক কালাই মিয়া পুলিশের বাধার মুখে পড়েন এবং চাকার বাতাশ ছেড়ে দেওয়া হয়। এতে ক্ষুব্ধ। তিনি বলেন, ‘এক সপ্তাহ দূরের কথা রিকশা না চালালে এক দিনও আমার ঘরে সোলা জ্বলবে না। এমনিতেই যাত্রী নেই। এর মাঝে পুলিশ চাকার বাতাশ ছেড়ে দিয়েছে।’

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ