স্বাস্থ্যবিধি লঙ্ঘন, সিলেটে বাড়ছে করোনা

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১০ এপ্রিল ২০২১, ৮:৩৯ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

সিলেটে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। অতিক্রম করছে অতীতের সকল রেকর্ড। কিন্তু কেউ মানছেন না স্বাস্থ্যবিধি। শারীরিক দূরত্ব মানা দূরের কথা মুখে মাস্ক ব্যবহার পর্যন্ত করছেন না কেউ। এমন অবস্থায় করোনার ভয়াবহতা আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শনিবার (১০ এপ্রিল) দুপুরে নগরের বিভিন্ন জায়গায় ঘুরে দেখা গেছে মানুষের বেপরোয়া চলাফেরার দৃশ্য। করোনায় দেশে দ্বিতীয় ধাপে লকডাউন চললেও লকডাউন মানা দূরের কথা স্বাস্থ্যবিধি মানতেই অনিহা সকলের। আর গাদাগাদি করেই চলছেন মানুষ। শিশু, বৃদ্ধসহ নানান বয়সের মানুষের মাঝে মাস্ক না পরার প্রবণতা দেখা গেছে। করোনা থেকে বাঁচতে মাস্ক ব্যবহারে স্বাস্থ্য অধিদপ্তর থেকে বার বার বলা হলেও কেউ মানছেন না নির্দেশনা। এমন অবস্থায় দেখা দিয়েছে করোনা সংক্রমণের ব্যাপক ঝুঁকি।

এদিকে শনিবার সকালে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় থেকেগণমাধ্যমে পাঠানো প্রতিবেদন থেকে জানা যায়, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৯৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলার ১৬৩ জন, মৌলভীবাজারের ২৫ জন, হবিগঞ্জের ৭ জন।

সব মিলিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৩৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ১১ হাজার ৬৫২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৬২৪, হবিগঞ্জে ২ হাজার ১২২ এবং মৌলভীবাজারে ২ হাজার ১৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৪৯ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেটের ৪৬ মৌলভীবাজারের ৩ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৯৯ জন। এরমধ্যে সিলেট জেলার ১০ হাজার ৫০৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৩৮ জন, হবিগঞ্জে ১৭২১ জন এবং মৌলভীবাজারের ১৯৩৩ জন সুস্থ হয়েছেন।

একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে আরও একজন মারা গেছেন। তিনি মৌলভীবাজার জেলার বাসিন্দা। এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ২৯৯ জন। এরমধ্যে সিলেট জেলার ২৩০ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ২৫ জন।

করোনার এমন ভয়াবহতার সময়ে এখনই মানুষের মাঝে স্বাস্থ্যবিধি মানার কিংবা সচেতনতা তৈরি না হলে এ পরিমাণ আরও বাড়তে পারে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ