ক্লাসে শাবি শিক্ষকের ধুমপান, শিক্ষকদের ক্ষোভ

শাবি প্রতিনিধি ;
  • প্রকাশিত: ১০ এপ্রিল ২০২১, ৮:২৭ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রসাশন বিভাগের অধ্যাপক ড. মাজহারুল ইসলাম মজুমদারের ক্লাসে সিগারেট খাওয়ার ছবি সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশিত হয়। ক্লাস চলাকালীন সময়ে শিক্ষার্থীদের সামনে ধুমপান করায় ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

শনিবার (৯ এপ্রিল) অনলাইন ক্লাস চলাকালীন ধুমপানরত অবস্থায় অধ্যাপক মাজহারুল ইসলামের দুটি ছবি ফেসবুকে প্রকাশিত হয়। এরপর থেকেই সামাজিক মাধ্যমে তার বিরুদ্ধে শুরু হয় শিক্ষক-শিক্ষার্থীদের সমালোচনার ঝড়। এছাড়াও বিভিন্ন ব্যাচের অনলাইন ক্লাস চলাকালীন সময়ে সিগারেট খাওয়ার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অভিযোগের সত্যতা স্বীকার করে অধ্যাপক ড. মাজহারুল ইসলাম সাংবাদিকদের বলেন, শিক্ষার্থীদের ১০ মার্কের একটা অনলাইন পরীক্ষা নেওয়ার সময় বাসায় বসে আমি ধুমপান করি। আমি মনে করি কম্পিউটারের মাধ্যমে ‘ইথারে’ ভেসে আমার শিক্ষার্থীদের ইফেক্ট করবে; এটা বিজ্ঞান সম্মত নয়। আর এটা ৩ থেকে ৪ মাস আগের ঘটনা।

এ বিষয়ে ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. জহীর উদ্দিন আহমেদ বলেন, আমরা ক্যাম্পাসে ধুমপানকে নিরুৎসাহিত করছি। আমরা সবাই মিলে সেই জায়গায় সামিল আছি। তার যদি আপত্তি থাকে, এটাকে পছন্দ না করে তাহলে যেখানে প্রশাসনিক অর্ডার হয় সেখানে গিয়ে বলুক আমি মানি না। আমরা সবাই মানছি যেহেতু, তার উচিত ছিলো মেনে চলা। এ ঘটনায় কেউ ফিজিক্যালি ক্ষতিগ্রস্থ হচ্ছেনা ঠিক আছে, যেহেতু ছাত্ররা এটা দেখছে তাহলে কেউ না কেউ উৎসাহিত হতে পারে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মহিবুল আলম বলেন, কোন শিক্ষক যদি শিক্ষক ও শিক্ষার্থী বিরোধী অনৈতিক কর্মকান্ডে জড়িত থাকে, তাহলে এ ধরনের দায়ভার শিক্ষক সমিতি বহন করবে না। এ ধরনের কাজে কেউ জড়িত থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হোক।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ