লাখাইয়ে বারণী, স্বাস্থ্য বিধি মেনে পুজা কার্যাবলী করতে হবে

লাখাই প্রতিনিধি;
  • প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১, ১০:৪১ অপরাহ্ণ | আপডেট: ৭ দিন আগে

লাখাই উপজেলার সুতাং নদীর বেলেশ্বরীর বাঁকে সনাতন হিন্দুধর্মাবলম্বীদের শ্রীশ্রী বেলেশ্বরী মহাতীর্থ পুন্যস্নান আগামীকাল শুক্রবার।

প্রতিবছর মধুকৃষ্ণা ত্রয়োদশী তিথিতে বেলেশ্বরীর ত্রিবেদী মােহনায় এ স্নান অনুষ্টিত হয়।

ওই সময় বিপুল সংখ্যক তীথ যাত্রীর পদচারনায় বেলেশ্বরী দুইতীর জুড়ে দেখাদেয় উপচে পড়া ভীর।

পাশ্ববর্তী মাঠগুলােতে দেখা দেয় মেলার পরিবেশ ।মেলায় বাশ,বেত,কাঠের তৈয়ারী বিভিন্ন নিত্যপ্রয়ােজনীয় জিনিস পত্র ছাড়াও মাটির ও লােহার তৈয়ারী জিনিসপত্র পাওয়া যায়।

মেলার অন্যতম পন্য হচ্ছে বেল। প্রচুর পরিমানে বেল পাওয়া যায় বেলেশ্বরীতে।

প্রতি বছর জেলার বিভিন্ন অঞ্চলের পাশা পাশি দেশের বিভিন্ন স্থান ততা দুরদুরান্ত থেকে পুন্যর্থীদের ভােরবেলা থেকে আগমন হয়। এবছর মেলার সেই চিরচেনা রুপ তাকবেনা বলে জানান বেলেশ্বরীর পুজা কমিটির সভাপতি নিশিকান্ত দেব ।তিনি জানান, স্বাস্থ্য বিধি মেনে শুধুমাত্র বেলেশ্বরীর পুজা ও ধর্মীয় কীর্তি পালন করা হবে।

এব্যপারে উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজংয়ের সাথে আলাপকলে জানা যায় ,বেলেশ্বরীর পুজা কমিটির লােকজন এসেছিল এব্যাপারে আলাপ করতে কমিটির লােকদের বলা হয়েছে যেহেতু মহামারি করােনা ভাইরাসের আবারাে দেখা দিয়েছে তাই করােনার ভাইরাস রােধের লক্ষে শর্ত সাপেক্ষে শুধুমাত্র স্বাস্থ্য বিধি মেনে সল্প পরিসরে পুজা অর্চনা ও ধর্মীয় কার্যবলী সম্পাদন করার কথা বলা হয়েছে , কোন ভাবেই কোন দোকান পাট, পাল টাংগিয়ে অথবা কোন প্রকার ষ্টল বসানাের ব্যবস্তা ও গনজমায়েত করা যাবেনা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ