আগামীকাল থেকে সিলেটে করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১, ৬:৪৭ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিলেটে আগামীকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) থেকে করোনা টিকার দ্বিতীয় ডোজ শুরু হবে। গত ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে যারা টিকা নিয়েছেন তারাই বৃহস্পতিবার টিকার দ্বিতীয় ডোজ নেবেন। ইতোমধ্যে অনেকের নাম্বারে এসএমএস দিয়ে বিষয়টি জানানো হয়েছে। তারপরও কেউ কোনো এসএমএস না পেলেও টিকা কার্ডসহ নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা নিতে পারবেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রক) ডা. আনিসুর রহমান। তিনি বলেন, আগামীকাল থেকে সিলেটে করোনাভাইরাসের টিকার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হবে। আর প্রথম ডোজের কিছু টিকা রয়ে যাওয়ায় সেগুলো দেয়া হবে। অর্থ্যাৎ দ্বিতীয় ডোজের পাশাপাশি সিলেটে প্রথম ডোজ দেয়ার কার্যক্রমও চলমান থাকবে।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি সারাদেশের মতো সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে টিকাদানের মধ্য দিয়ে সিলেটে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু করা হয়। প্রথম দিন সিলেট জেলায় করোনা টিকা গ্রহণ করেছিলেন ৯৪৮ জন।

এরপর ৬ এপ্রিল পর্যন্ত সিলেট বিভাগে টিকা নিয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৯৭৫ জন। এরমধ্যে সিলেট জেলার ১ লাখ ৮ হাজার ৯৭০ জন, সুনামগঞ্জের ৫৯ হাজার ৬৭২ জন, হবিগঞ্জের ৫৫ হাজার ৬১২ জন এবং মৌলভীবাজারে ৬৪ হাজার ৭২১ জন।

একই সময় পর্যন্ত টিকা নিতে রেজিস্ট্রেশন করেছেন ৩ লাখ ৫৬ হাজার ৬৯২ জন। এরমধ্যে সিলেট জেলার ১ লাখ ৩৯ হাজার ৪০৯ জন, সুনামগঞ্জের ৬৮ হাজার ৯৬৯ জন, হবিগঞ্জের ৭০ হাজার ৬৭৪ জন এবং মৌলভীবাজারে ৭৭ হাজার ৬৪০ জন।

তবে প্রথম ডোজের টিকা প্রদান এখনও চলছে। প্রথম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নিতে হবে। টিকা কার্ড হারিয়ে গেলে কিংবা নষ্ট হয়ে গেলে অনলাইন থেকে আবার উঠানো যাবে।

প্রসঙ্গত, সিলেট সিটি কর্পোরেশনের আওতায় করোনার টিকাদানের জন্য স্থাপিত মোট ১৪টি বুথের মধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১২টি বুথ ও সিলেট বিভাগীয় পুলিশ লাইন্স হাসপাতালে ২টি বুথ স্থাপন করে চলছে টিকা কার্যক্রম। এছাড়াও র‌্যাব-৯ সিলেটের সদর দপ্তর ও আখালিয়া বিজিবি ক্যাম্পেও করোনাভাইরাসের টিকা সেন্টার করা হয়েছে।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ