সিলেটসহ তিন জেলার পর্যটনকেন্দ্র গুলো বন্ধের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১ এপ্রিল ২০২১, ৭:৪৩ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সিলেট, কুমিল্লা ও চট্টগ্রামের সব পর্যটনকেন্দ্র ১৪ দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

বুধবার (৩১ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত এক বৈঠকে দেশের সকল পর্যটনকেন্দ্র ও বিনোদনকেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

ট্যুরিস্ট পুলিশ সিলেট রিজিওনের পুলিশ সুপার মো. আলতাফ হোসেন বলেন, ‘সরকারি নির্দেশনা মোতাবেক সিলেট রিজিওনের সব হোটেল, মোটেল, রিসোর্ট ও পর্যটনকেন্দ্র আগামী দুই সপ্তাহের জন্য বন্ধ থাকবে।’

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সকলকে মাক্স পরিধান ও স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন তিনি।

কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক মো. শাহাদাত হোসেন বলেন, ‘স্বাস্থ্য বিভাগ কুমিল্লাকে একটি ‘উচ্চ-ঝুঁকিপূর্ণ অঞ্চল’ হিসেবে চিহ্নিত করেছে, তাই আমরা মারাত্মক এই ভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম ও জেলার সমস্ত সরকারি, ব্যক্তিগত বিনোদনকেন্দ্র এবং জেলার সমস্ত প্রত্নতাত্ত্বিক স্থানগুলো বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছি।’

এদিকে, জনসাধারণের জন্য দেওয়া এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রামের জেলা প্রশাসক মমিনুর রহমান বলেছেন, ‘১৪ এপ্রিল পর্যন্ত সমস্ত পর্যটনকেন্দ্র, বিনোদনমূলক স্থান, সিনেমা হল, থিয়েটার, মেলা বন্ধ থাকবে।’ পাশাপাশি তিনি গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

এছাড়া পাবর্ত্য চট্টগ্রামের তিন জেলার সব পর্যটনকেন্দ্র দুই সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

এর আগে গত বছরের ১৮ মার্চ করোনাভাইরাস সংক্রমণরোধে দেশের সমস্ত পর্যটন কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছিল। ২৫টি শর্তে ৯ সেপ্টেম্বর এই বিধিনিষেধ প্রত্যাহার করা হয়েছিল।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ