মৌলভীবাজারে সন্ধ্যা ৭টায় দোকানপাট বন্ধের নির্দেশনা

মৌলভীবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩১ মার্চ ২০২১, ১০:৫৯ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

করোনার তৃতীয়দফা সংক্রমণে সারাদেশের মধ্যে সবচেয়ে বেশি শনাক্তের হার বেশি মৌলভীবাজারে। গত ১১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত মৌলভীবাজারে ৪১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৯২ টি পজিটিভ এসেছে। পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৯.০৯ শতাংশ। অথচ মৌলভীবাজারে শনাক্তের হার ২০.০৪ শতাংশ।

এমন বাস্তবতায় করোনা সংক্রমণ রোধে আগামীকাল বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে সন্ধ্যা ৭ টার পর জেলার সব দোকানপাট বন্ধ করার নির্দেশনা দিয়েছে মৌলভীবাজারে জেলা প্রশাসন। একই সাথে মৌলভীবাজারে সব পর্যটন স্পটও বন্ধের ঘোষণা দেয়া হয়েছে। আপাতত আগামী ১৫ দিন এই নির্দেশনা বলবৎ থাকবে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজারে শনাক্তের হার ২০.২। সারাদেশের মধ্যে এই জেলায় করোনা শনাক্তের হার বেশি। গত ১১ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত মৌলভীবাজারে ৪১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে ৯২টি পজিটিভ এসেছে।

মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, আমরা গত কয়দিন ধরে জেলাব্যাপী প্রচার চালিয়ে যাচ্ছি স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে। আগামীকাল থেকে আমরা আরও কঠোর হব। সন্ধ্যা ৭টার পর সব দোকান পাঠ বন্ধ থাকবে। স্বাস্থ্যবিধি না মানলে প্রতিষ্ঠানকে জরিমান করা হবে। আগামী ১৫ দিন সারা জেলায় মাইকিং করে ভ্যাকসিন নেওয়ার ব্যাপারে উৎসাহ দেওয়া হবে।

মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া জানান, জেলাব্যাপী সবধরণের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে। বিয়ে, ওয়াজ, কীর্তন কিছুই করা যাবে না। এত দিন আমরা স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে প্রচার চালিয়ে যাচ্ছি ১ এপ্রিল থেকে জেলাব্যাপী আরও গতি বৃদ্ধি করা হবে। সেই সাথে সব পর্যটন স্পট বন্ধ থাকবে।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ