সৌদি বিমানবন্দরে ড্রোন হামলা

আন্তর্জাতিক ডেস্ক ;
  • প্রকাশিত: ১৫ মার্চ ২০২১, ৫:১৪ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

সৌদি আরবের একটি বিমানবন্দর এবং বিমানঘাঁটিতে ড্রোন হামলা চালিয়েছে বলে দাবি করেছে ইয়েমেনের হুথি বিদ্রোহী গোষ্ঠী। অপরদিকে সৌদি নেতৃত্বাধীন জোট জানিয়েছে, তারা একটি বিস্ফোরক ড্রোনের হামলা প্রতিহত করেছে। খবর মিডল ইস্ট আই।

হুথি বিদ্রোহী গোষ্ঠীর মুখপাত্র ইয়াহইয়া সারিয়া বলেন, খামিস মুশাইত শহরে আবহা বিমানবন্দর এবং কিং খালিদ বিমানঘাঁটিতে তিনটি ড্রোন দিয়ে হামলা চালানো হয়েছে।

রিয়াদের পক্ষ থেকে বিভিন্ন স্থানে হামলা সম্পর্কে তাৎক্ষনিকভাবে কিছু নিশ্চিত করা হয়নি। তবে সৌদি জোট বলছে, তারা সোমবার সকালে খামিস মুশাইত লক্ষ্য করে চালানো ড্রোন হামলা প্রতিহত করেছে।

গত কয়েক মাসে ইয়েমেন থেকে সৌদির বিভিন্ন স্থান লক্ষ্য করে ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা বেড়ে গেছে। এর আগে চলতি মাসের শুরুতে সৌদি জোটের পক্ষ থেকে জানানো হয় যে তারা বেশ কিছু স্থান লক্ষ্য করে চালানো ড্রোন ও ক্ষেপণাস্ত্র হামলা প্রতিহত করেছে।

এর আগে চলতি মাসের শুরুতেই রাস তানুরায় অবস্থিত সৌদি আরামকো তেল কারখানায় হামলা চালানো হয়। সে সময় তেল স্থাপনায় হামলার কথা স্বীকারের পাশাপাশি হুথি বিদ্রোহীরা দাবি করে যে, তারা সৌদির দাম্মাম, আসির এবং জাজান শহরে দেশটির বেশ কয়েকটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ