৬ দফা দাবিতে রশিদপুরে অবস্থান কর্মসূচি

বিশ্বনাথ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ৩ মার্চ ২০২১, ৬:২৭ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

সিলেট-ঢাকা মহাসড়কের রশিদপুরে ঘন ঘন সড়ক দুর্ঘটনা প্রতিরোধে কার্যকরী উদ্যোগ নিতে রাস্তায় নেমেছেন তিন উপজেলার সাধারণ জনগণ। সড়ক দুর্ঘটনা রোধে রশিদপুর ত্রিমুখি পয়েন্টে গোলচত্বর নির্মাণ, স্পীডব্রেকার নির্মাণ, স্থায়ী ট্রাফিক পুলিশ নিয়োগ, রোড সাইন নির্মাণ, রাস্তার দুইপাশ প্রশস্তকরণ ও যাত্রী ছাউনি নির্মাণসহ ৬ দফা দাবিতে রাস্তায় নেমেছেন তাঁরা।

বুধবার (৩ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে নিরাপদ রশিদপুর বাস্তবায়ন পরিষদ নামের একটি আন্দোলনকারী সংগঠন। এতে সংহতি প্রকাশ করে স্ব-স্ব ব্যানার নিয়ে কর্মসূচিতে অংশগ্রহণ করে জনমঙ্গল ঈদগাহ যুব কমিটি, রশিদপুর গ্রামবাসী, প্রত্যাশা সমাজ কল্যাণ সংস্থা হিমিদপুর, মানবতা রক্তদান ও সমাজ কল্যাণ সংস্থা, রাজাপুর সমাজ কল্যাণ সংস্থা দক্ষিণ সুরমা, এমএ মজনু ফোরাম বিশ্বনাথ, ন্যাশনাল স্পোটিং ক্লাব দক্ষিণ সুরমাসহ বিশ্বনাথ, দক্ষিণ সুরমা ও ওসমানীনগরের বেশ কয়েকটি সংগঠন।

নিরাপদ রশিদপুর বাস্তবায়ন পরিষদের আহবায়ক শেখ আজাদের সভাপতিত্বে ও বাস্তবায়ন পরিষদের অন্যতম সদস্য ও রাজনীতিবীদ সাহিদুল ইসলাম সাহিদ এবং মোহাম্মদ আমির আলীর যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা সুফি শামসুল ইসলাম, দক্ষিণ সুরমা উপজেলা সাবেক ভাইস চেয়ারম্যান ইমাদ উদ্দিন নাসিরী, জেলা বিএনপি নেতা লোকমান আহমদ, ইউপি সদস্য জহুর আলী, আব্দুল মোমিন মামুন মেম্বার, যুবলীগ নেতা আশিক আলী, বিএনপি নেতা আসাদুজামান নূর আসাদ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নবীন সোহেল, সাংবাদিক তজম্মুল আলী রাজু, ওসমানীনগর যুবলীগ নেতা সেবুল আহমদ, ফয়জুল ইসলাম জয়, সেচ্ছাসেবক লীগ নেতা রফিক আলী, ছাত্রনেতা তানিমুল ইসলাম তানিম, ইমরান আহমদ সুমন, সংগঠক আব্দুল খালিক, মুহিত হোসেন, আব্দুল মান্নান রিপন, শেখ শাহিদুর রহমান, যুবনেতা মনোহর হোসেন মুন্না, মুহিদ হোসেন, প্রবাসী আহাদ উল্লাহ শাহ, দয়াল উদ্দিন তালুকদার ইমাদ, রাহেল আহমদ, শিক্ষক শফিক আহমদ পিয়ার, সংগঠক শেখ ফজর রহমান, ফজল খান, লায়েক আহমদ জিকু, তোয়াজিদুল হক তুহিন, শেখ মুমিন মর্তুজা শিপন, মাহবুব আহমদ, কাওছার আহমদ, আমিনুর রহমান শিপ্তা প্রমুখ।

কর্মসূচির শুরুতেই দুর্ঘটনায় নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এসময় বক্তারা আগামী ৭দিনের মধ্যে দাবি আদায় না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দিবেন বলে হুশিয়ারি দেন।

প্রসঙ্গত, শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) সকাল পৌনে ৭টায় রশিদপুরে সিলেটমুখী লন্ডন এক্সপ্রেস ও ঢাকামুখী এনা পরিবহনের দুটি বাসের মধ্যে মুখোমুখি সংঘর্ষে দুই বাসের চালক ও চিকিৎসকসহ আটজনের প্রাণহানি ঘটে।

এছাড়া প্রায়ই ঢাকা-সিলেট মহাসড়কের এই অংশে দুর্ঘটনা ঘটে। এতে অনেকেই প্রাণ হারান, আবার কেউ কেউ বরণ করেন পঙ্গুত্ব।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ