জৈন্তাপুরে কৃষক মাঠ দিবস উদযাপন

জৈন্তাপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ৩ মার্চ ২০২১, ১০:১৩ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

এফআইভিডিবি-সূচনা প্রকল্পের মাধ্যমে ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউকে এইড এর অর্থায়নে অদ্য ৩ মে বুধবার সকাল ১০টায় জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর ইউনিয়নের আসামপাড়া(চব্বিশপাড়া) গ্রামের সূচনা পোল্ট্রি দলের সদস্য “ভিএমএফ”নাসিমা বেগমের সবজি বাগানের পাশে উক্ত কৃষক দিবস উৎযাপিত হয়।

ইউনিয়ন কো-অর্ডিনেটর শামীম আহমেদের সঞ্চালনায় ও উপজেলা কো-অর্ডিনেটর আবু বকর শিকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুড সিকিউরিটি এন্ড লাইভলিহুড হেলেন কেলার ইন্টারন্যাশনালের ডিরেক্টর আমিন উদ্দিন,এছাড়া ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেনডিভিশনাল কো-অর্ডিনেটর নাজমুল হুদা, টেকনিক্যাল স্পেশালিষ্ট এনিম্যাল হাজবেন্ডারী (হেলেন কেয়ার ইন্টারন্যাশনাল), আব্দুল জব্বার, উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা এছাড়া ও সূচনা প্রকল্পের জিসিডিও,পিএসআইএসও ও উক্ত এলাকার সূচনা ননসূচনার সদস্যরা, গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উক্ত অনুষ্ঠানের মূল উদ্দেশ্য ছিল জলবায়ূ সহনশীল উপায়ে কিভাবে সবজি চাষ করা যায় সে ব্যাপারে সকলকে অবহিত করা। প্রধান অতিথির বক্তব্যে বলেন এ রকম দূর্গম এলাকায় পানির সল্পতা থাকার পরে ও এত সুন্দর প্রদর্শনী খামার সত্যিই প্রসংশার দাবি রাখে,তিনি আর ও বলেন চেষ্টা থাকলে যে কোন কিছু করা সম্ভব এটা তার বাস্তব প্রমাণ।

উপজেলা সহকারী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল জব্বার উপস্থিত সবাইকে সবজি চাষ সম্পকৃত অনেক পরামর্শ প্রদান করেন এবং যেকোন প্রয়োজনে সবাইকে যোগাযোগ রাখার কথা বলেন,সকল ধরনের সাহায্য সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ