ইরাকে মার্কিন নিয়ন্ত্রিত ঘাঁটিতে রকেট হামলা

আন্তর্জাতিক ডেস্ক ;
  • প্রকাশিত: ৩ মার্চ ২০২১, ৬:৪৫ অপরাহ্ণ | আপডেট: ১ মাস আগে

ইরাকের আইন আল-আসাদ বিমান ঘাঁটিতে অন্তত দশটি রকেট হামলা হয়েছে। এই ঘাঁটিতে মার্কিন সামরিক বাহিনী, সামরিক জোট ও ইরাকি সামরিক বাহিনী রয়েছে। ইরাকের সামরিক বাহিনীর বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

মার্কিন নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল ওয়েইন ম্যারোটো এক টুইটার পোস্টে জানান, বুধবার ভোর ৭:৩০ মিনিটের দিকে ঘাঁটিকে লক্ষ্য করে রকেটগুলো নিক্ষিপ্ত হয়।

ইরাকে এক মাসের মধ্যে এটি দ্বিতীয় রকেট হামলার ঘটনা। হামলায় কোনো বড় ধরণের ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে ইরাকি সামরিক বাহিনী। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু তারা জানায়নি।

এর আগে বাগদাদ অপারেশন্স কমান্ডের এক কর্মকর্তা রয়টার্সকে বলেন, বিমান ঘাঁটি থেকে আট কিলোমিটারের মতো দূরের কোনো জায়গা থেকে ১৩টি রকেট নিক্ষেপ করা হয়েছে। জায়গাটি ইরাকের পশ্চিমাঞ্চলের আনবার প্রদেশে অবস্থিত।

আরেক ইরাকি নিরাপত্তা সূত্র ও সরকারি কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে জানান, রকেটগুলো বাইয়াদার অঞ্চল থেকে নিক্ষেপ করা হয়েছে।

আগামী ৫ মার্চ পোপ ফ্রান্সিসের ইরাকে আসার কথা রয়েছে। ৫-৮ মার্চ পর্যন্ত তিনি দেশটিতে সফর করবেন। ইরাকে কিছু কিছু অঞ্চলে সম্প্রতি নিরাপত্তা পরিস্থিতির অবনতি হওয়ার মধ্যেই পোপ এই সফর করছেন।

গত ১৬ ফেব্রুয়ারি উত্তর ইরাকে একটি রকেট হামলায় একজন বেসামরিক নাগরিক নিহত এবং এক মার্কিন পরিষেবা সদস্য আহত হন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ