শিক্ষার্থীদের বিক্ষোভে উত্তাল সিলেট

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩১ পূর্বাহ্ণ | আপডেট: ২ মাস আগে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের চলমান পরীক্ষা হঠাৎ স্থগিত করার প্রতিবাদে ও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবিতে সিলেটে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা। এসময় তারা দেড় ঘণ্টা চৌহাট্টায় সড়ক অবরোধ করে রাখেন। পরে দুপুর দেড়টায় প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ তুলে নেন।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে শিক্ষার্থীরা চৌহাট্টা মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। প্রায় ২ ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভের পর পৌনে ২টার দিকে তারা সিলেটের জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

সড়ক অবরোধের খবর পেয়ে দুপুর ১টায় সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবাহার আলী শেখসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেন এবং শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন। প্রশাসনের আশ্বাসের পর দুপুর দেড়টার সময় শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন।

এমসি কলেজের অনার্স ২য় বর্ষের শিক্ষার্থী জুয়েল কান্তি জানান, যখন সর্বক্ষেত্রে মানুষ স্বাভাবিক জীবনযাপন করছেন, সবকিছুই স্বাভাবিক চলছে তাহলে শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার যৌক্তিকতা নেই। অচিরেই সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়ার দাবী জানাচ্ছি।

মদন মোহন কলেজের একজন শিক্ষার্থী জানান, আমরাও করোনা ভাইরাস বিষয়ে সচেতন। প্রাথমিক, মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে মেনে নিলাম। তবে, বিশ্ববিদ্যালয় সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো এখন খোলে দেয়া উচিত। এ জন্যই আমাদের বিক্ষোভ।

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে সদ্য বন্ধ হওয়া চলমান মাস্টার্স পরীক্ষা পুনরায় চালু করার দাবি জানান। এই দাবি না মানলে আরও কঠোর আন্দোলনে হুঁশিয়ারি উচ্চারণ করেন বিক্ষোভকারী শিক্ষার্থীরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ