১০ হাজার বাংলাদেশি কর্মী নেবে সিঙ্গাপুর : পররাষ্ট্রমন্ত্রী

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১, ১০:৫৩ অপরাহ্ণ | আপডেট: ১ সপ্তাহ আগে

সিঙ্গাপুর ১০ হাজার এবং রোমানিয়া ২ হাজার বাংলাদেশি কর্মী নেবে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সোমবার (২২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানান।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে দ্বিপাক্ষিক সফরে যুক্তরাষ্ট্রে যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। সেখানে আগামী ২৪ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক শেষে আগামী ২৬ অথবা ২৭ ফেব্রুয়ারি ঢাকায় ফেরার কথা রয়েছে তার।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, করোনার সময় মধ্যপ্রাচ্যে অনেকে চাকরি হারিয়েছে। তবে নতুন নতুন চাকরির বাজার তৈরি হচ্ছে। সুখবর হচ্ছে, সিংগাপুর ১০ হাজার নতুন বাংলাদেশি শ্রমিক নেবে। রুমানিয়া নেবে ২ হাজার বাংলাদেশী শ্রমিক।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, আসন্ন বৈঠকে সম্পর্কের সকল বিষয়েই আলোচনা করা হবে। আমরা যুক্তরাষ্ট্রের আরও বিনিয়োগ চাই।

এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয়ে গত ১৮ ফেব্রুয়ারি সাক্ষাৎ করেন বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের বিনিয়োগকারীদের কাছ থেকে বাংলাদেশের হাইটেক পার্ক, বিশেষ অর্থনৈতিক অঞ্চল এবং তথ্য-প্রযুক্তি খাতে (আইসিটি) আরও বিনিয়োগের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিশ্বের অন্যতম ম্যানগ্রোভ বন সুন্দরবন সংরক্ষণে এবং পানি সম্পদ ব্যবস্থাপনায় যুক্তরাষ্ট্রের কারিগরি সহযোগিতা প্রয়োজন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ