সিলেটে পরিবহণ ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ২১ ফেব্রুয়ারি ২০২১, ১১:৫৪ অপরাহ্ণ | আপডেট: ৫ দিন আগে

সিলেটে বিভাগজুড়ে ডাকা সোমবারের অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে জেলা পরিবহণ শ্রমিক ইউনিয়ন। রোববার রাত ১০টায় সিলেট সিটি কর্পোরেশন ও পরিবহণ শ্রমিক-মালিকদের বৈঠকের পর পরিবহণ নেতারা ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন।

সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিলেট সিটি কর্পোরেশনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠক শেষে তিনি জানান- চৌহাট্টায় সংঘর্ষের ঘটনায় পরিবহণ মালিক-শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা পর্যায়ক্রমে প্রত্যাহারসহ মানবিক দিক বিবেচনায় ভাংচুর করা গাড়ির ক্ষতিপূরণ প্রদানের আশ্বাসে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

এর আগে গত ১৭ এপ্রিল অবৈধ স্ট্যান্ড উচ্ছেদকে কেন্দ্র করে সিসিক ও পরিবহন শ্রমিকদের রণক্ষয়ী সংঘর্ষ হয়। এসময় পুলিশ, সিসিক শ্রমিক ও পরিবহণ শ্রমিক মিলে অন্তত ৩০ জন আহত হন। আর অস্ত্রসহ আটক হক মহানগর স্বেচ্ছাসেবক লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফয়সল আহমদ ফাহাদ।

এ ঘটনার পরপর শ্রমিকরা কদমতলী এলাকায় গাড়ি পার্ক করে মহাসড়ক অবরোধসহ সকল মোড়ে মোড়ে অবস্থান নিয়ে অবরোধ করে রাখেন। পরে প্রায় দুই ঘন্টা ভোগান্তির পর অবরোধ সরিয়ে নিলেও ২২ ফেব্রুয়ারি সোমবার থেকে ধর্মঘটের ঘোষণা দেন তারা। আজ সিসিকের সাথে আলোচনা শেষে অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়।

এদিকে চৌহাট্টায় সংঘর্ষের ঘটনায় ২৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩ শত জনকে আসামি করে মোট ৩টি মামলা করা হয়েছে। এর মধ্যে একটি মামলার বাদী সিসিকের উপ-সহকারি প্রকৌশলি দেবপদ রায়। আর বাকি দুইটি মামলার বাদি পুলিশ। পুলিশ বাদী হয়ে দায়ের করা মামলা দুটির একটি হলো পুলিশের উপর হামলা ও অপরটি অস্ত্র আইনের মামলা।

পরবর্তীতে পরিবহণ নেতারাও সিসিক মেয়রের বিরুদ্ধে মামলার হুমকি দিলেও পরে তাদের অবস্থান থেকে সরে আসেন পরিবহণ নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ