দেশে করোনায় আরও ১৩ জনের মৃত্যু, শনাক্ত ৩৯৬

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২১, ৮:১৩ অপরাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ১০জন পুরুষ ও তিনজন নারী। তাদের সকলেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল আট হাজার ২৯৮ জনে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি ) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২১২টি ল্যাবরেটরিতে ১৫ হাজার ২৯টি নমুনা সংগ্রহ ও ১৪ হাজার ৭৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়াল ৩৮ লাখ ৭৭ হাজার ৪২টি।

এ সময়ে করোনাভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ৩৯৬ জন। দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল পাঁচ লাখ ৪১ হাজার ৪৩৪ জনে।

রাজধানীসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭৫১ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন চার লাখ ৮৮ হাজার ৬২১ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার হার ২ দশমিক শূন্য ৬৮ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৯৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ২৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৫৩ শতাংশ।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত ও ১৮ মার্চ প্রথম করোনা রোগীর মৃত্যু হয়। এ পর্যন্ত করোনায় মৃত আট হাজার ২৯৮ জনের মধ্যে পুরুষ ছয় হাজার ২৮১ জন (৭৫ দশমিক ৬৯ শতাংশ) ও নারী দুই হাজার ১৭ জন (২৪ দশমিক শূন্য ৩১ শতাংশ)।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মৃত ১৩ জনের মধ্যে শূন্য থেকে ১০ বছরে মধ্যে একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন এবং ষাটোর্ধ্ব ছয়জন রয়েছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগের নয়জন, চট্টগ্রামে দুইজন, ময়মনসিংহ ও বরিশাল বিভাগে একজন রয়েছেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ