বিশ্বনাথে সুস্থ্য সংস্কৃতির আন্দোলনে থিয়েটারের ভূমিকা অপরিসীম

;
  • প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১, ১২:০৩ পূর্বাহ্ণ | আপডেট: ৩ সপ্তাহ আগে

মুজিববর্ষ ও বিশ্বনাথ থিয়েটারের ১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সাধারণ জ্ঞান প্রতিযোগিতার পুরুষ্কার বিতরণী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল সাড়ে ৪টায় উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে বিশ্বনাথ থিয়েটার আয়োজিত অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্ঠা সাম্যবাদী কবি সাইদুর রহমান সাঈদ। বক্তব্যে তিনি বলেন, ধর্মান্ধ ও মৌলবাদের বিরুদ্ধে গণ আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন বিগত ১৫ বছর ধরে বিশ্বনাথ থিয়েটার উপজেলায় সাংস্কৃতিক আন্দোলনে অপরিহার্য ভুমিকা পালন করে আসছে। সুস্থ সংস্কৃতির আন্দোলনের পাশাপাশি সকল প্রকার সামাজিক আন্দোলনে থিয়েটারের অপরিসীম ভূমিকা রাখছে এবং ভবিষ্যতে ও অব্যাহত রাখার আহবান করেছেন তিনি।

থিয়েটারের সভাপতি আনহার আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চান্দভরাং স্কুল এন্ড কলেজের সহকারি প্রধান শিক্ষক কবি আবদুল মুমিন মামুন, থিয়েটারের উপদেষ্ঠা ও রাগিব রাবেয়া ডিগ্রি কলেজের অধ্যাপক কবি খালেদ উদ-দীন, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের। এছাড়া আরও বক্তব্য রাখেন হাজী মফিজ আলী বালিকা স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক কবি আবদুল হান্নান ইউজেটিক্স, বিশ্বনাথ আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক শামীম মিয়া, থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি কামাল মুন্না, চাউলধনী স্কুল এন্ড কলেজের সহকারি শিক্ষক শফিক আহমদ-পিয়ার। শুভেচ্ছা বক্তব্য রাখেন থিয়েটারের সদস্য পিউল মন্ডল সৈকত।

এসময় উপস্থিত ছিলেন, থিয়েটারের উপদেষ্ঠা কবির আহমদ, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আশিক আলী, সাবেক সাধারণ সম্পাদক রোহেল উদ্দিন, দপ্তর সম্পাদক আব্দুস সালাম, সদস্য বদরুল ইসলাম মহসিন, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনের সভাপতি এমদাদ হোসেন নাঈম, বঙ্গবন্ধু শিশুকিশোর মেলা বিশ্বনাথ শাখার সাধারণ সম্পাদক শেখ মো. কাওছার আলী, সাম্যবাদী সাহিত্য পরিষদের সহ-সম্পাদক রনজিৎ গোস্বামী, দীগেন্দ্র চন্দ্র দাশ স্মৃতি পরিষদের সভাপতি বিজন চন্দ্র দাশ বিজয়, থিয়েটারের যুগ্ম-সম্পাদক আরফাতুল ইসলাম মুহিন, নাট্যকর্মি শফিক রুহিন, মাজহারুল ইসলাম, পান্না বেগম, ফয়জুল ইসলাম, আব্দুল হাকিম প্রমূখ।

এসময় সাধারণ জ্ঞান প্রতিযোগিতায় বিজয়ী পাঁচজনকে পুরুষ্কার তুলে দেন অতিথিরা। বিজয়ীরা হলেন, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণীর ছাত্রী ফাহিমা বেগম, রামসুন্দর অগ্রগামী সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্র আব্দুল্লাহ আল-হাসান নবীন, চাউলধনী স্কুল এন্ড কলেজের ১০ শ্রেনীর ছাত্র দুলাল মিয়া, মেরিট কেয়ার স্কুল এন্ড কলেজের দশম শ্রেণীর ছাত্র দিব্য দেব পিয়াল ও ৫ম শ্রেণীর ছাত্র হাবিবুর রহমান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ