গোয়াইনঘাট থানার ওসিসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

গোয়াইনঘাট প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১, ৫:৪৭ অপরাহ্ণ | আপডেট: ২ সপ্তাহ আগে

সিলেটের গোয়াইনঘাট থানার ওসি আব্দুল আহাদ ও এক এসআইসহ ৯ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। তাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে মামলাটি করেছেন ইনছান আলী নামের এক বীর মুক্তিযোদ্ধা।
গোয়াইনঘাট থানার জাফলং নয়াবস্তি এলাকার বাসিন্দা তিনি ।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সিলেটের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইনের ৫ (২) ধারা ও দণ্ডবিধির অন্যান্য ধারায় মামলাটি দায়ের করা হয়। যার নম্বর- ০১/২০২১।
মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী এডভোকেট মোহাম্মদ শাহ আলম। আদালত মামলাটি গ্রহণ করে দুর্নীতি দমন কমিশনে তদন্তের জন্য পাঠিয়েছেন বলে জানিয়েছেন তিনি।
মামলায় প্রধান আসামী ওসি আব্দুল আহাদ ও ২য় আসামি করা হয়েছে এসআই আব্দুল মান্নানকে। এছাড়াও মামলার অন্যান্য আসামিরা হলেন, গোয়াইনঘাট থানার মামারবাজার এলাকার ইমরান হোসেন ওরফে জামাই সুমন, বল্লাঘাট এলাকার বর্তমান বাসিন্দা আলাউদ্দিন, নয়াবস্তির পাখি মিয়ার পুত্র সমেদ, ফয়জুল ইসলাম, মো. ফিরোজ, রহমত আলী ও সানু মিয়া।
মামলার এজহারে মুক্তিযোদ্ধা ইনছান আলী উল্লেখ করেন, গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ ও এসআই আব্দুল মান্নান তাঁর মৌরসী জায়গা অন্যান্য আসামিদের পাথর তুলতে দেওয়ার মাধ্যমে আর্থিক ফায়দা হাসিল করেন এবং তিনি নিষেধ করলে তাঁর উপর বলপ্রয়োগ করা হয়। এমনকি অন্যান্য সরকারি খাস জায়গা থেকে আসামিদের পাথর উত্তোলনের সুযোগ করে দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এতে একদিকে যেমন সরকার রাজস্ব হারাচ্ছে তেমনই বিভিন্ন যন্ত্রের ব্যবহারের ফলে পরিবেশের ব্যাপক ক্ষয়ক্ষতি হচ্ছে।
মামলায় ওসি ও এসআই অন্যান্য আসামিদের সরকারি জায়গা থেকে এবং বাদীর নিজের জায়গা থেকে পাথর উত্তোলনের সুযোগ করে দেওয়ার বিনিময় দিয়ে অবৈধ ভাবে কোটি কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে উল্লেখ করেন ওই মুক্তিযোদ্ধা।
উল্লেখ্য, ওসি আহাদের বিরুদ্ধে বিভিন্ন সময় দুর্নীতির অভিযোগ ছিলো। সিলেটের কানাইঘাট থানার ওসি থাকাকালীন সময়ে ভারতীয় গরু চোরাচালানে সহায়তায় অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। সেসময় কানাইঘাটে তার মেয়াদকালে ভার‍তে গরু ব্যবসায়ীদের চার’শ কোটি টাকা পাচারের সহায়তার অভিযোগেরও তদন্ত চলছে। তবে এতসব অভিযোগের পরও একাধিকবার শ্রেষ্ঠ ওসির খেতাব পেয়েছেন তিনি।
গেলো নভেম্বর মাসেই শ্রেষ্ঠ ওসির সম্মাননা পান গোয়াইনঘাট থানার ওসি মো. আব্দুল আহাদ। এ নিয়ে তিনি পরপর তিনবার সিলেটের শ্রেষ্ঠ ওসি হয়েছেন। শেষবার শ্রেষ্ঠ হওয়ার ২ মাস পার হতে না হতেই তাঁর বিরুদ্ধে ফের অভিযোগ উঠল দুর্নীতির।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ