সিসিকের অভিযান : ৩ লক্ষ টাকা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২১, ১১:০৬ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

দীর্ঘদিন ধরে নগরীর পুরাতন হকার্স মার্কেটে সিসিকের ভাড়াটিয়া ব্যবসায়ীরা কোন যৌক্তিক কারণ ছাড়া দোকান ভাড়া আদায় করছিলেন না। এতে সিলেট সিটি কর্পোরেশন আয় থেকে বঞ্চিত ছিলো। বকেয়া ভাড়া আদায়ে সিসিকের ভ্রাম্যমাণ আদালত অভিযানে নামে। আদায় করা হয় বকেয়া ভাড়া। এছাড়া ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অভিযোগে একই মার্কেটে ৩ ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ও জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১২ জানুয়ারি) সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিট্রেট বিজন কুমার সিংহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন নগরীর পুরাতন হকার মার্কেটে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বকেয়া ভাড়া আদায় করা হয় ২ লাখ ৮৯ হাজার ৬’শ ৯৫ টাকা। এসময় অনেক ভাড়াটিয়া ব্যবসায়ী দোকান খোলা রেখে পালিয়ে যান। তাদেরকে অনতি বিলম্বে ভাড়া পরিশোধের আহ্বান জানান সিসিকের রাজস্ব কর্মকর্তা।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হকার্স মার্কেটে ট্রেড লাইসেন্স বিহীন ব্যবসা পরিচালনার অভিযোগে ৩ ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হয়। জরিমানার ৫ হাজার টাকা আদায় করা হয় অভিযুক্তদের কাছ থেকে।

প্রসঙ্গত, নগরীর রাস্তা ও ফুটপাত দখল, অবৈধ গাড়ি পার্কিং, বকেয়া ভাড়া আদায়, বকেয়া হোল্ডিং ট্যাক্স ও পানি বিল আদায়ে সিলেট সিটি কর্পোরেশনের ভ্রাম্যমাণ আদালত ধারাবাহিকভাবে পরিচালিত হচ্ছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ