নবীগঞ্জে ককটেল বিস্ফোরণ : সাবেক এমপি সুজাতকে প্রধান আসামী করে মামলা

নবীগঞ্জ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২১, ৯:৩১ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

নবীগঞ্জে শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত শোভাযাত্রার পথসভায় ককটেল বিস্ফোরণের ঘটনায় হবিগঞ্জ ১ নবীগঞ্জ বাহুবল আসনের উপ-নির্বাচনে নির্বাচিত সাবেক এমপি প্রবাসী নেতা শেখ সুজাত মিয়াকে প্রধান আসামী করে ১৭ জনের নাম উল্লেখ করে একটি বিস্ফোরক মামলা দায়ের করেছেন উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার।

এ ঘটনায় মকবুল নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। গত ১০ জানুয়ারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যার্তন দিবস উপলক্ষে এক শোভাযাত্রার আয়োজন করে স্থানীয় আওয়ামীলীগ। এসময় শোভাযাত্রা শেষে নবীগঞ্জ শহরের নতুন বাজার মোড়ে পথসভায় মিলিত হন দলের নেতাকর্মী। পথসভার এক পর্যায়ে পৌর আওয়ামীলীগে সভাপতি মোজাহিদ আলম চৌধুরী সভাপতির বক্তব্যে সম্পন্ন করার আগেই বিকট শব্দে কেপে উঠে পুরো শহর। বিকট শব্দ শুনে সাধারণ মানুষ দিকবেদিক ছুটাছুটি করেন। পরে ঘটনাস্থলে কয়েকটি ককটেল পাওয়া যায়।

অপর দিকে আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিত পৌর নির্বাচনের নৌকার প্রার্থী গোলাম রসূল রাহেল চৌধুরী ও এই পথসভায় উপস্থিত ছিলেন। তাকে হত্যার উদ্দেশ্যেই ককটেল হামলা করা হয় বলছে আওয়ামীলীগ। ককটেল বিস্ফোরণে ছাত্রলীগের ৩ নেতা আহত হয়েছে। তাদের উদ্ধার করে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। ঘটনার পর থেকে পুরো শহর আইনশৃঙ্খলা বাহিনীর নজরে রয়েছে। ঘটনার পর থেকেই বিএনপির মেয়র প্রার্থী ছাবির আহমেদ চৌধুরী ও শেখ সুজাত মিয়ার উপর দোষারোপ করছে আওয়ামীলী।

এতে গত ১০ জানুয়ারী রাতে বিএনপি, আওয়ামীলীগ পাল্টা পাল্টি সংবাদ সম্মেলন ও করে। আওয়ামীলীগের নেতাকর্মীর অভিযোগ কাল্পনিক দাবি করছে বিএনপির মেয়র প্রার্থী ছাবির চৌধুরী। পরিকল্পিতভাবে চোরাগুপ্তা হামলার মূল নায়ক ছাবির ও সুজাত অভিযোগ আওয়ামীলীগের। এদিকে আওয়ামীলীগের পথসভায় ককটেল হামলার ঘটনায় নবীগঞ্জ থানায় একটি বিস্ফোরক মামলা দায়ের করেছেন নবীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহ ফয়সল তালুকদার।

এ মামলায় প্রধান আসামী করা হয়েছে উপনির্বাচনে নির্বাচিত বিএনপির সাবেক এমপি শেখ সুজাত মিয়াকে। এছাড়াও এ মামলায় ১৭ জনের নাম উল্লেখ রয়েছে।

নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ আজিজুর রহমান বলেন, একটি মামলা হয়েছে। ইতিমধ্যে মকবুল নামে এক আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামীদের গ্রেফতার করতে পুলিশ মাঠে কাজ করছে। যে কোনো ধরনের অপ্রতিকর ঘটনা এড়াতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ