ছাতকে পাখি শিকার বন্ধে গণসচেতনতা

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৫ জানুয়ারি ২০২১, ১২:০৭ পূর্বাহ্ণ | আপডেট: ১ বছর আগে

ছাতক উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের হলদিউরা গ্রাম ও ছাতক উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিন সাহেবের বহুমুখী খামারে প্রায় ৮-১০ হাজার অতিথি পাখি প্রতিদিন সন্ধায় আসে ও সকালে উড়ে যায়।

কিন্তু কিছু দুষ্কৃতিকারী রাতের আধারে বন্দুক দিয়ে পাখি শিকার করে। এ বিষয়ে এলাকার লোকজন উপজেলা ভাইস চেয়ারম্যান কে জানালে তিনি উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ মোঃ আব্দুল কাহির সাথে যোগাযোগ করেন ।

প্রাণিসম্পদ অফিসার উনার প্রতিনিধি হিসাবে সানাউল হক সাজু তালুকদারকে ঘটনাস্থল পরিদর্শন ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে নির্দেশ দেন ।

সোমবার (৪ জানুয়ারি) সন্ধায় ছাতক উপজেলার ভাইস চেয়ারম্যান আবু সাদাত মোহাম্মদ লাহিনের নেতৃত্বে এলাকায় বাড়ি বাড়ি গিয়ে ও মসজিদের মাইকের মাধ্যমে মানুষের মধ্যে গণসচেতনতা তৈরী করা হয়। পাখি শিকার আইন সম্পর্কে জনসাধারণ কে অবহিত করা হয় ।

এ সময় আরো উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান আব্দুল মছব্বির, দক্ষিণ খুরমা ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জনাব আবু বক্কর সিদ্দিক,উপসহকারী কৃষি অফিসার নাসির উদ্দিন, উপসহকারী প্রাণিসম্পদ অফিসার অনিক সেন সহ মোহাম্মদ জাকারিয়া,কয়েছ মিয়া তালুকদার, জামাল হাসান রুবেল, মারুফ, ইমন সহ প্রমুখ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ