ফুটপাতে হকার নেই, রাজপথে যানজট নেই

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২১, ১১:৫২ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগের উদ্যোগে সিলেট নগরীর হকার মুক্ত ফুটপাত, অবৈধ পার্কিং বন্ধ করা এবং সাধারণ মানুষদের ফুটপাত ব্যবহার করার জন্য নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট, চৌহাট্টা, সুরমা পয়েন্টসহ বিভিন্ন এলাকায় ফুটপাত ব্যবহার করার জন্য সচেতন করা হয়।

সোমবার বিকেল ৪টায় সিলেট মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের ডিসি ফয়সল মাহমুদের নেতৃত্বে এ সচেতনা প্রচারনা চালানো হয়। ডিসি ফয়সল মাহমুদ বলেন, আমরা ১ মাস যাবত নগরীর ফুটপাত দখল মুক্ত করে লালদিঘীরপাড় মাঠে হকারদের পূনর্বাসনের মাধ্যমে নগরীর গুরুত্বপূর্ণ সড়কের ফুটপাতগুলো দখল মুক্ত করা হয়েছে। ফুটপাত হকার মুক্ত থাকায় এখন যানজট ও জনদূর্ভোগ অনেকটা কমে এসেছে।

তিনি সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, সর্বস্তরের জনগণ যদি এগিয়ে আসেন এবং নগরবাসী যদি হাঁটার সময় ফুটপাত ব্যবহার শুরু করেন তাহলে সিলেট নগরী যানজট মুক্ত হবে। তিনি বলেন, ফুটপাতে হাঁটা তাদের নাগরিক অধিকার। সিলেট সিটি কর্পোরশন এবং সিলেট মেট্রোপলিটন পুলিশের যৌথ প্রচেষ্টায় নাগরিক অধিকার ‘ফুটপাতে হাঁটা’ প্রতিষ্ঠা করা হয়েছে। এক্ষেত্রে নগরবাসী যদি ফুটপাত ব্যবহার করেন তাহলে তাদের এ অধিকার সুরক্ষিত থাকবে।

জনগণকে ফুটপাত ব্যবহার করার জন্য ট্রাফিক বিভাগের এ সচেতনতা কার্যক্রম অব্যহত থাকবে বলে জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন এসি আবুল খয়ের, সার্জেন্ট স্বপন তালুকদারসহ পুলিশ সদস্যরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ