সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৩ জানুয়ারি ২০২১, ৭:৫২ অপরাহ্ণ | আপডেট: ১ বছর আগে

বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং আনন্দঘন পরিবেশে ও যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রোববার (৩ জানুয়ারি) স্বাস্থবিধি মেনে বিপুল উৎসাহ উদ্দীপনায় কর্মসূচি পালিত হয়।

অনুষ্ঠানে ম্যাগাজিন-২০২০ এর মোড়ক উন্মোচন এবং নবনির্মিত শিশু পার্ক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন জিওসি ১৭ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার সিলেট এরিয়া এবং প্রধান পৃষ্ঠপোষক, সিলেট ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ মেজর জেনারেল মুহাম্মদ যুবায়ের সালেহীন, এসইউপি, এনডিইউ, পিএসসি।

পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এ সময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ সকলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং দোয়া প্রার্থনা করেন। এরপর প্রধান অতিথি আনুষ্ঠানিকভাবে বার্ষিক ম্যাগাজিন-২০২০ এর মোড়ক ও শিশু পার্কের উদ্বোধন ফলক উন্মোচন করেন। তিনি সমাপনী ভাষণে বলেন, মানুষ জন্মায় শুধু জীবসত্তা নিয়ে।

আর শিক্ষার কাজ হচ্ছে মানুষকে বিকশিত করা এবং তার অন্তর্নিহিত প্রতিভাকে আবিষ্কার করা। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, শিক্ষকরাই শিক্ষার্থীদের প্রকৃত জ্ঞানের সাথে পরিচয় করিয়ে দিবেন এবং একইসাথে সঠিক মনোভাব গঠন ও চরিত্রের উন্নতি সাধন করবেন।
অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, পড়াশোনার পাশাপাশি ছাত্র-ছাত্রীরা যেন শিষ্টাচার ও মানবিক গুণাবলিসম্পন্ন মানুষ হিসেবে গড়ে উঠতে পারে সেদিকে খেয়াল রাখবেন। শুধু শাসনের খাতিরে শাসন না করে পরবর্তী ধাপে এগিয়ে যাওয়ার জন্য অনুপ্রাণিত করুন। দেখবেন আপনাদের সন্তান নিজেকে সফলতায় পরিপূর্ণ করবে।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে প্রধান অতিথি প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে কেক কাটেন এবং আমন্ত্রিত অতিথিবৃন্দের সাথে চা-চক্রে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড সিলেট এর চেয়ারম্যান, সিলেট এরিয়া ও ১৭ পদাতিক ডিভিশনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, আমন্ত্রিত অতিথি, মিডিয়া ব্যক্তিত্ব, সাংবাদিক, নির্বাচিত ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগণ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ