সিলেটে নেপালি নাগরিক আটক

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১ জানুয়ারি ২০২১, ১০:৪২ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

সিলেট শাহপরাণ থানা এলাকা থেকে এক নেপালি নাগরিককে আটক করা হয়েছে। আজ শুক্রবার আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরণ করেছে পুলিশ।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সিলেটের ক্যান্টনমেন্ট এলাকা থেকে ওই ব্যক্তিকে সেনাবাহিনী আটক করে। ঐদিন রাত ৮টার দিকে তাকে শাহপরাণ (র.) থানায় হস্তান্তর করে সেনাবাহিনী। পুলিশী জিজ্ঞাসাবেদে সে জানায়, তার নাম সূর্যে তামাং। তার পিতার নাম মৃত সানতা তামাং ও মাতার নাম কৃষ্ণ তামাং। সে নেপালের সোমবাড়ী থানার জাভা জেলার বাসিন্দা।

পুলিশ আরো জানায় , জিজ্ঞাসাবাদে তার আচরণ সন্দেহজনক প্রতীয়মান হয়। সে হিন্দি, নেপালি মিশ্র ভাষা অল্প জানে এবং নিজের নাম অস্পষ্টভাবে নেপালি ভাষায় লিখতে পারে। তার কাছ থেকে কোন বৈধ পাসপোর্ট-ভিসা অন্যান্য কাগজপত্র পাওয়া যায়নি। সীমান্তের কোন পথ দিয়ে, কার মাধ্যমে, কি কারণে? সে বাংলাদেশে প্রবেশ করেছে তদন্তক্রমে বিষয়টি জানা যাবে। এই সংক্রান্তে শাহপরাণ (রহ:) থানায় বিদেশি নাগরিক সম্পর্কিত আইন ১৯৪৬ এর ১৪ ধারায় মামলা রুজু করা হয়েছে।

শাহপরাণ থানার ওসি আব্দুল কাইয়ুম জানান, সেনাবাহিনী ওই ব্যক্তিকে আটক করে গতকাল শুক্রবার রাত ৮টার দিকে আমাদের কাছে হস্তান্তর করেছে। নেপালের সাথে বাংলাদেশের সীমানা নেই তারপরেও ওই ব্যক্তি কিভাবে বাংলাদেশে প্রবেশ করলো এমন প্রশ্নের জবাবে ওসি বলেন, হয়তো পার্শ্ববর্তী দেশের সীমানা দিয়ে প্রবেশ করেছে। তবে সবকিছু তদন্ত চলেছে বলে জানান তিনি।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ