মৌলভীবাজার পৌরসভা নির্বাচন : লড়াই হবে আওয়ামী লীগ-বিএনপি

মৌলভীবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০২০, ২:৪৮ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

মৌলভীবাজার পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র ফজলুর রহমানের সাথে বিএনপি থেকে লড়বেন গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী সাবেক পৌর কাউন্সিলর অলিউর রহমান। ২০১৬ সালে গত পৌর নির্বাচনেও ফজলুর রহমানের সাথে বিএনপি থেকে প্রতিদ্বন্দ্বিতা করেন অলিউর রহমান অলি।
তৃতীয় ধাপের পৌর নির্বাচনে মৌলভীবাজার পৌরসভায় মেয়র পদে জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক অলিউর রহমানকে মনোনয়ন দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।
মঙ্গলবার রাতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
অলিউর রহমান মৌলভীবাজার পৌরসভার দুইবারের সাবেক কাউন্সিলর। সদালাপী, সজ্জন ও ব্যবসায়ী হিসেবেও তিনি সর্বমহলে পরিচিত। বিগত নির্বাচনের দিনে আওয়ামী লীগের প্রার্থীর সশস্ত্র ক্যাডারদেও ব্যাপক সহিংসতা, এজেন্টদের মারধর ও ভোট কেন্দ্র দখল করে জাল ভোটের অভিযোগ তুলে তিনি দেশ ত্যাগ করে দীর্ঘদিন যুক্তরাজ্যে অবস্থান করছিলেন। আসন্ন নির্বাচন করেত এ সপ্তাহেই তিনি দেশে এসে পৌঁছেছেন বলে তার ঘনিষ্টজনেরা জানিয়েছেন।
এদিকে দ্বিতীয়বারের মতো বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান পৌর মেয়র ফজলুর রহমান।
২০১৬ সালে অনুষ্ঠিত বির্তকিত পৌর নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে জয়ী হন ফজলুর রহমান। এরপর উন্নয়ন কাজের মাধ্যমে তিনি শক্ত অবস্থান করেছেন। তার উল্লেখযোগ্য কাজের মধ্যে রয়েছে কোদালিছড়া সংস্কার, বাসাবাড়ির মালিকদের বুঝিয়ে শহরের বিভিন্ন পাড়া-মহল্লার দেওয়াল ভেঙ্গে সড়ক প্রশস্তকরণ, ফুলে ফুলে সু-শোভিত প্রবীণাঙ্গণ নির্মাণ, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, ক্লিনসিটি উদ্যোগ ইত্যাদি।
নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, তৃতীয় পর্যায়ে পৌর নির্বাচনে অংশ নিতে প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র বাছাই ৩ জানুয়ারি, প্রত্যাহারের শেষ সময় ১০ জানুয়ারি। দেশের ৬৪টি পৌরসভার মধ্যে এ পৌরসভায়ও ব্যালট পেপারে ভোট হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ