বিমানবন্দরে মাটি খুঁড়ে মিলল আরও একটি বোমা

সিলেট ডায়রি ডেস্ক;
  • প্রকাশিত: ৩০ ডিসেম্বর ২০২০, ১১:০৩ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে চলমান পাইলিংয়ের সময় আরও একটি জেনারেল পারপাস (জিপি) বোমা পাওয়া যায়। এ নিয়ে বিমানবন্দর থেকে একই ধরনের পাঁচটি জিপি বোমা উদ্ধার হল।

বুধবার সকাল ১০টা ৪০ মিনিটে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বোমা সার্চ টিম মাটির নিচে আনুমানিক ২৫০ কেজি ওজনের আরও একটি বোমার সন্ধান পায়। পরে বোমাটি প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়ে নিষ্ক্রিয় করে ডিমোলিশ/ধ্বংস করার জন্য সতর্কতার সহিত নিরাপদ স্থানে পাঠানো হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে পাইলিংয়ের সময় গত ৯ ডিসেম্বর একটি অবিস্ফোরিত বোমা পাওয়া যায়। বাংলাদেশ বিমান বাহিনীর বোমা ডিসপোজাল টিম প্রয়োজনীয় যন্ত্রপাতি দিয়ে উক্ত বোমাটি নিষ্ক্রিয় করে। পরবর্তীতে বোমাটিকে ডিমোলিশ/ধ্বংস করার জন্য টাঙ্গাইলের রসুলপুরে অবস্থিত বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জ এ পাঠানো হয়। এরপর হতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনালের কনস্ট্রাকশন সাইটে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বোমা সার্চ টিম নিয়মিত বোমা অনুসন্ধান কার্যক্রম পরিচালনা করে আসছিল।

এরই ধারাবাহিকতায় আজ ৩০ ডিসেম্বর বিমান বাহিনী কর্তৃক পঞ্চম বোমা উদ্ধার করা হয়। বিশেষজ্ঞরা বলছেন, এই বোমাটিও বিগত ০৯, ১৪, ১৯ এবং ২৮ ডিসেম্বর প্রাপ্ত বোমাগুলোর সাদৃশ্য।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ