গোয়াইনঘাট থানা পুলিশের উদ্যোগে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

জৈন্তাপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০২০, ৯:৫৪ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগনের শান্তি ও নিরাপাত্তা নিশ্চিত করতে। মাদক,জোয়া ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনসহ অপরাধমূলক প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসতে পেশাদারীত্বের সঙ্গে দায়িত্ব পালনের লক্ষ্য গোয়াইনঘাট থানা পুলিশের আয়োজনে উপজেলাস্থ পশ্চিম জাফলং ইউনিয়নের জয়নগর মাদ্রাসা মাঠে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ডিসেম্বর) বিকেল ৪টায় গোয়াইনঘাট-কোম্পানীগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ নজরুল ইসলাম পিপিএম বলেছেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করার জন্য পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং অথবা তদারকির জন্য পুলিশ সদস্যদের সাথে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবে। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হচ্ছে। এজন্য পুলিশের প্রতি একটা ভ্রান্ত ধারণা তৈরি হয়! সরকারের মহতি এ উদ্যোগকে স্বাগত জানিয়ে পুলিশ এবং জনপ্রতিনিধিদের ঐকান্তিকতার মধ্যে দিয়ে জনগনকে পুলিশি ভ্রান্ত ধারণা থেকে বেরিয়ে আসতে হবে। পশ্চিম জাফলং ইউনিয়নের জয়নগর মাদ্রাসা মাঠে বিট পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা গুলো বলেছেন।

সভাপতির বক্তব্যে গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ বলেন, পুলিশ-জনতার সম্পর্কন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনে প্রতিটি নাগরিককে পুলিশের সেবাপ্রাপ্তির নিশ্চয়তা প্রদানের জন্য ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সাথে নিয়ে পুলিশের সেবাকে পৌঁছে দেওয়ার জন্য বাংলাদেশ পুলিশের নিয়মিত উপস্থিতি নিশ্চিত করা হয়েছে। এজন্য স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনা পূর্বক পুলিশের সেবাকে আরোও গতিশীল করতে হবে। যেন গ্রাম্য দালালচক্র ও অপরাধীদের দৌরাত্ম্য বৃদ্ধি না পায়।

বিট পুলিশিং সমাবেশে পশ্চিম জাফলং ইউনিয়নের বিট কর্মকর্তা এসআই যিশু দত্তের পরিচালনায় ও গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুল আহাদ’র সভাপতিত্বে এ-সময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন গোয়াইনঘাট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি মিনহাজ উদ্দিন, সহসভাপতি ও পিয়াইন পাথর উত্তোলন ও ব্যবসায়ী সমবায় সমিতির নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইমরান হোসেন সুমন, ইউপি সদস্য আবুল কালাম, ইউপি সদস্য মুন্সি আঃ মুমিন, মোঃ ফারুক আহমদ, পিয়াইন পাথর উত্তোলন ও ব্যবসায়ী সমবায় সমিতির কোষাধ্যক্ষ কাজী সিরাজুল ইসলাম, সদস্য বুলবুল আহমদ, বীর মুক্তিযোদ্ধা আরজমন্দ আলী, মাতুরতল বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি নুরুল ইসলাম প্রমূখ। উল্লেখ্য বিট পুলিশিং বিভিন্ন শ্রেণী পেশার লোকজন ও সামাজিক রাজনৈতিক ব্যাক্তিবর্গ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ