উন্নয়নশীল দেশ রুপায়নে কিশোর-কিশোরীরাই উদ্যমী হয়েছে : নুনু মিয়া

বিশ্বনাথ প্রতিনিধি ;
  • প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০২০, ১:২০ পূর্বাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

‘বাংলাদেশে অপুষ্টির চক্র প্রতিরোধে একটি প্রয়াস’ এই শ্লোগানকে সামনে রেখে সিলেটের বিশ্বনাথে কিশোরী সমাবেশ অনুষ্ঠিত হযেছে। বুধবার উপজেলা বিআরডিবি মিলনায়তনে ‘সূচনা প্রকল্প ও আরডিআরএস বাংলাদেশ’ দিনব্যাপী এ সমাবেশের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা ও বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া। বক্তব্যে তিনি বলেন সরকারের পাশাপাশি উপজেলার দরিদ্র জনগোষ্টির পুষ্টির ঘাটতি পুরন ও দারিদ্রতা দুরিকরণে সূচনার ভূমিকা অপরিসীম। যদি এই উদ্যোগ হতদরিদ্র জনগোষ্টি কাজে লাগাতে পারেন তাহলে গ্রামীন তথা সর্বাগ্রে দারিদ্রতা বিমোচন হবে। তিনি আরো বলেন উন্নত বিশে^ বাংলাদেশকে তুলে ধরতে আজকের কিশোর-কিশোরীরাই বেশি উদ্যমী হয়েছে। তারা শিক্ষা-দীক্ষায় এগিয়ে যাচ্ছে। তাদের মেধা দিয়ে ইন্টারনেটকে কাজে লাগিয়ে ঘরে বসে ভাল উপায়ে আয় করতে পারছে। আগামী বিশ্বে এদেশের পাল তোমরাই ধরবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বর্ণালী পালের সভাপতিত্বে ও ইউনিয়ন কো-অর্ডিনেটর তাজনীন সুলতানার পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুর রহমান মুসা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমির কান্তি দেব, উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার ও মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার।
দিনব্যাপী এ সমাবেশে ছিল আলোচনা সভা, সূচনার উপকারভোগীদের সেলাই মেশিন বিতরণ, পুষ্ঠি বিষয়ক নাটক, বিতর্ক, কুইজ ও চিত্রাঙ্কণ প্রতিযোগীতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এর আগে সমাবেশের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প সমন্বয়কারী মো: ফরাজ দুক ভূঞা। এসময় বক্তব্য রাখেন সূচনার জিসিডিও জলি বর্মণ, উপজেলা প্রকল্প সমন্বয়কারী কাজী তরিকুল ইসলাম, মনিটর অফিসার সৈয়দ আলী, টেকনিকেল অফিসার সাবিয়া নাজনিন, পিএসআইএসও দিলিপ কুমার রায়, ইউসি রফিকুল ইসলাম, এফএফ তুহিন শেখ, অজিত কুমার রায় ও সুমি বিশ্বাস।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ