বিজয় দিবসে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের আলোচনা সভা

বিশ্বনাথ প্রতিনিধি;
  • প্রকাশিত: ১৭ ডিসেম্বর ২০২০, ১২:০৪ পূর্বাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

মহান বিজয় দিবসে উপলক্ষে বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১১টায় উপজেলা বিআরডিবি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। এরআগে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে উপজেলা কেন্দ্রীয় স্মৃতিস্তম্ভে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়।

সভায় বক্তারা বলেন, এই দিনটি বাংলাদেশের ইতিহাসের এক গৌরবময় দিন। ১৯৭১ সালের এই দিনে পাকিস্তানি হানাদার বাহিনীর আত্মসমর্পণের মধ্য দিয়ে বিশ্ব মানচিত্রে স্বাধীন, সার্বভৌম বাংলাদেশের অভ্যুত্থান ঘটে। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী মুক্তি সংগ্রামে বঙ্গবন্ধুর নেতৃত্ব ও অবদানের কথা তুলে ধরেন তারা। বঙ্গবন্ধুর জীবনাদর্শ ও জনমানুষের জন্য ত্যাগ ও সংগ্রামের চেতনা বুকে ধারণ করে জাতীয় উন্নয়নে অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করেন বক্তারা। তারা বলেন, স্বাধীনতা বিরোধী চক্রের গভীর ষড়যন্ত্রের ফলে ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়। আর এখন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙ্গে ধর্ম ব্যবসায়ীরা দেশে একটি অরাজকতা সৃষ্টি করার পায়তারা করছে। এসব দেশ বিরোধীদের বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সকলকে সচেষ্ট হবার জন্য আহ্বান জানান তারা।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শাহ আসাদুজ্জামানের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদুজ্জামান আসাদ, যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আমির আলী চেয়ারম্যান, মকদ্দছ আলী, আয়ারল্যাড আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. বদরুল ইসলাম তালুকদার, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, যুক্তরাজ্যের ডরসেট আওয়ামী লীগের সভাপতি এআর চেরাগ আলী, উপজেলা আওয়ামী লীগের সদস্য নিজাম উদ্দিন, উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক আশিক আলী, আলতাব হোসেন, উপজেলা শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক সামছুল ইসলাম বাবুল, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কৃষক লীগের সভাপতি ছোরাব আলী। এরপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, সহ-প্রচার সম্পাদক সাখাওয়াত হোসেন, সদস্য তাজ উদ্দিন আহমদ, সদর ইউনিয়নের সাধারণ সম্পাদক মহব্বত আলী জাহান, আওয়ামী লগি নেতা আনহার আলী,লাল মিয়া, দশঘর আওয়ামী লীগ নেতা সালেহ আহমদ মেম্বার, শ্রমিক লীগ নেতা শংকর দাশ শংকু,উপজেলা যুবলীগ নেতা জহুর আলী মেম্বার, শাহনেওয়াজ চৌধুরী সেলিম মেম্বার, মুহিবুর রহমান সুইট, অ্যাডভোকেট সায়েদ আহমদ, নাঈম আহমদ, মনোহর হোসেন মুন্না, ইয়াসিন আলী, নাসির উদ্দিন, শফিক আহমদ, ছাত্রলীগ নেতা লিটন দাশ, রাজু আহমদ খানসহ আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ