সিলেটে উদ্ধার ১১ রোহিঙ্গা কক্সবাজারে ফেরত

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০২০, ১:৩৮ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

সিলেটে উদ্ধারকৃত ১১ রোহিঙ্গাকে কক্সবাজারে ফেরত পাঠানো হয়েছে। তাদের মধ্যে শিশু এবং কিশোর-কিশোরীও আছেন।

আজ মঙ্গলবার দুপুরের দিকে তারা পুলিশ প্রহরায় কক্সবাজার পৌঁছান। রোহিঙ্গারা হলেন, কক্সবাজারের উখিয়া থানার চাকমারকুল ক্যাম্পের মৃত নুর আহমদের ছেলে সুরত আলম (২৮), বালুখালি ক্যাম্পের মো. হাসিমের ছেলে মোহাম্মদ আলম (১৮), কুতুপালং ক্যাম্পের ইমাম হোসেনের ছেলে আজিজুর রহমান (১৯), তার স্ত্রী আসিক আরা (১৯), বালুখালির মোহাম্মদ হোসেনের মেয়ে কলিমা (১৮), একই ক্যাম্পের নূরে আলমের স্ত্রী জামালিদা (১৯), ছালামত মিয়ার স্ত্রী হাসিনা বেগম (২৫), তার তিন শিশু কন্যা জমিলা (৯), রমিদা (৮), রজিদা (৫) ও ছেলে মো. জাবেদ (৩)।

এর আগে সোমবার সকাল সাড়ে ৭টার দিকে তাদেরকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের দক্ষিণ সুরমা থানার কদমতলীর যমুনা মার্কেটের সামনা থেকে আটক করে দক্ষিণ সুরমা থানার পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে, ভারতে যাওয়ার জন্য নিজেদের ক্যাম্প থেকে কৌশলে পালিয়েছিল। সেখানে তাদের আত্মীয়-স্বজন রয়েছে। পরে তাদেরকে আদালতে তোলা হলে বিচারক নিজ নিজ ক্যাম্পে ফেরত পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ প্রহরায় সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে তাদের কক্সবাজার ফেরত পাঠানো হয় এবং মঙ্গলবার দুপুরে তারা সেখানে পৌঁছান বলে নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ওসি আখতার হোসেন।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ