সিলেট মা ও শিশু হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক ;
  • প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২০, ১০:০৭ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

হাসপাতাল একটি বিশ্বস্থ জায়গায়। যেখানে মানুষ তার রোগ নিরাময়ের জন্য যায়। আর সেই সুযোগের আড়ালে কেউ কেউ নিজেদের ব্যবসায়িক স্বার্থ হাসিল করে নেন। সেই রকমই নানা অনিয়ম আর রোগীকে জিম্মী করে টাকা আদায় করে পরিচালনার অভিযোগ উঠছে সিলেটের মা ও শিশু হাসপাতাল এর প্রতি। সাথে সাথে হাসপাতালে দুর্ঘন্ধ ও নোংরা পরিবেশের কারণে আশপাশের সাধারণ মানুষসহ ভোগান্তিতে পড়ছেন রোগী ও রোগীর আত্মীয় স্বজনরা।

এরকম নানা অভিযোগের প্রেক্ষিতে, রোববার (১৩ ডিসেম্বর) দুপুরে সোবহানীঘাটস্থ সিলেট মা ও শিশু হাসপাতালে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে। অভিযান চালিয়ে হাসপাতালকে ৬ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদাতল। অভিযানের নেতৃত্বদেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান।

তিনি জানান, আইসিইউতে বিশেষজ্ঞ কোন ডাক্তার নেই। অভিযানের সময় যাকে পাওয়া গেছে তিনি ডিপ্লোমাধারী। আর অত্যান্ত খারাপ অবস্থায় বিদ্যমান সিলেট মা ও শিশু হাসপাতাল। অপারেশন কক্ষ থেকে শুরু করে হাসপাতালের গুরুত্বপূর্ণ বিভিন্ন স্থানে নোংরা পরিবেশ দেখা যায়। সেই সাথে অপারেশন কক্ষের চিত্র এতটাই খারাপ তা কল্পনা করা যায় না। গুরুত্বপূর্ণ এই কক্ষের বেড শীট, বালিশ খুবই নোংরা। হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক, পরিচ্ছন্নকর্মীসহ অন্যরা অপরেশনের কক্ষকে নিজেদের ইচ্ছেমত ব্যবহার করতেন। এমন সত্যতা মিলে অভিযানের সময়।

তিনি আরও জানান, অপারেশন কক্ষের দায়িত্বরত ব্যক্তি (ওটি ইনচার্জ) তাদের ব্যক্তিগত জিনিসপত্র রাখার পাশাপাশি ব্যাগ, টিফিন ইত্যাদি রাখতেন। হাসপাতালের যে অটোক্লেব রয়েছে তা খুবই নোংরা। হাসপাতালে যে মূল্য তালিক রয়েছে তা অতিরিক্ত। হালনাগাদ করার জন্য হাসপাতালের দায়িত্বরতদের নির্দেশ দেয়া হয়েছে তারা তা হালনাগাদ করবেন বলে আমাদেরকে জানিয়েছেন।

এছাড়াও হাসপাতাল কর্তৃপক্ষকে হাসপাতালের বিরুদ্ধে র‌্যাবের মার্কিং বা অভিযোগ অনুসারে মেরামত ও সংশোধন করতে বলা হয়েছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ