জৈন্তাপুরে নাহিদা পারভীন’র স্কুল পরিদর্শন ও মতবিনিময় সভা

জৈন্তাপুর প্রতিনিধি ;
  • প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০, ১২:০৪ পূর্বাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

সিলেটের জৈন্তাপুরে আধুনিক সুযোগ সুবিধা নিয়ে তরুন যুবকের উদ্যেগে প্রতিষ্ঠিত ফ্রেন্ডশীপ পাবলিক স্কুলের আনুষ্ঠানিক যাত্রা উপলক্ষ্যে জৈন্তাপুর উপজেলা নির্বাহী অফিসার পরিদর্শন ও এসএসসি ব্যাচ ১৯৯৬ ফ্রেন্ডশীপ ফাউন্ডেশনের সাথে মতবিনিময় করেন।

গতকাল ৭ ডিসেম্বর সোমবার সকাল ১১টায় জৈন্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা পারভীন সরেজমিনে স্কুলটি পরির্দশন করেন। পরিদর্শন শেষে স্কুল মিলনায়তনে সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোঃ হুসাইন আহমদ (বিএসসি) সভাপতিত্বে সাংগঠনিক সম্পাদক মাহবুবুল আলমের সঞ্চালনায় মতবিনিময় করেন। মতবিনিময় কালে বিদ্যালয়ের পরিচালনার ডকুমেন্টারী উপস্থাপন করেন ফ্রেন্ডশীপ পাবলিক স্কুল পরিচালনা পরিষদের সহ সাধারণ সম্পাদক সুরঞ্জিত দেব চৌধুরী।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার নাহিদা পারভীন বলেন, জালালাবাদ পাবলিক স্কুলের মত সরকারি নীতিমালা অনুযায়ী আধুনিক প্রযুক্তি সম্পন্ন বিদ্যালয় উপজেলা পর্যায়ে স্থাপিত হচ্ছে এবং সঠিক তা ভাবে পরিচালিত হয় তাহলে অত্র উপজেলায় আধুনিক শিক্ষার হার বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন শহরের সুযোগ সুবিধা নিয়ে যদি উপজেলা পর্যায়ে বিদ্যালয়টি স্থাপিত হওয়ায় আমি অত্যান্ত আনন্দিত। আমি মনেকরি জৈন্তাপুর উপজেলা সেন্ট্রাল জৈন্তা উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ ১৯৯৬ সনের একঝাঁক তরুন উদ্যোগতাদের নিরলস পরিশ্রমে এবং এলাকার শিক্ষার বিপ্লব সৃষ্টির লক্ষ্যে সরসরি নিজস্ব ভবনে আধুনিক সকল সুযোগ সুবিধা নিয়ে ফ্রেন্ডশীপ পাবলিক স্কুল প্রতিষ্ঠা করছে, যাহা উপজেলা পর্যায়ে বিরল হয়ে থাকবে। এসময় তিনি উদ্যোগতাদের উদেশ্য করে বলেন, আপনারা অন্য সকল চিন্তা ব্যাতি রেখে অল্প দিনের মধ্যে বিদ্যালয়ের নিজস্ব ভবন নির্মাণ করে বিরল দৃষ্টান্ত স্থাপন করছেন। আমি বিদ্যালয় পরিচালনার ক্ষেত্রে উপজেলা প্রশাসনের পক্ষ হতে যে টুকু সুযোগ সুবিধা রয়েছে তা দেওয়ার চেষ্টা করব। অপরদিকে শিক্ষক-শিক্ষিকাদের উদ্যেশ্যে করে বলেন, যেহেতু বিদ্যালয়টি যাত্রা শুরু করছে কোমল মতি শিক্ষার্থীদের নিয়ে। তাই আপনারা কোমল মতি শিশুদের মা-বাবার আদর দিয়ে যোগ্য শিক্ষার্থী হিসাবে গড়ে তুলতে আপনাদের নিরলশ পরিশ্রম করতে হবে। আপনাদের পরিশ্রমই বিদ্যালয়কে সিলেট জেলার অন্যন্যা একটি প্রতিষ্ঠান হিসাবে গড়ে উঠবে।

মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা নির্মল চন্দ্র দেব, জৈন্তাপুর উপজেলা যুবলীগের আহবায়ক আনোয়ার হোসেন, এছাড়া উপস্থিত ছিলেন এসএসসি ব্যাচ ১৯৯৬ ফ্রেন্ডশীপ পাবলিক স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি মোঃ মহিবুল হক, সহঃ সভাপতি মোঃ মামুনুর রশিদ, অর্থ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান, শিক্ষা ও গবেষণা সম্পাদক মোঃ বিলাল আহমদ, দপ্তর সম্পাদক মোঃ ফয়জুল হাসান, প্রচার সম্পাদক রিংকু লাল দেব, সদস্য কবির আহমদ, শামসউদ্দিন পাবলিক স্কুলের প্রধান শিক্ষিকা সহ শিক্ষক শিক্ষিকা বৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ