উগ্র সাম্প্রদায়িকতার বিরুদ্ধে সিলেটে চিকিৎসকদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২০, ৫:১০ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের চরম অবমাননা এবং সাম্প্রতিককালে দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী কর্তৃক উস্কানিমূলক ও রাষ্ট্রদ্রোহিতাপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আজ মঙ্গলবার (৮ ডিসেম্বর) দুপুরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফটকের সম্মুখে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

‘শিক্ষা সেবা প্রগতি’র পতাকাবাহী চিকিৎসক সংগঠন ‘মিডলেভেল চিকিৎসক পরিষদ’ এর উদ্যোগে বিএমএ, স্বাচিপ, ইচিপ, বাংলাদেশ ছাত্রলীগ, অঙ্গীকার, বিএনএ’র নেতৃবৃন্দের উপস্থিতিতে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন মিডলেভেল চিকিৎসক পরিষদের সভাপতি ও স্বাধীনতা চিকিৎসক পরিষদের কেন্দ্রীয় কমিটির কার্যকরী সদস্য ডা. প্রশান্ত সরকার। সংগঠনের দপ্তর সম্পাদক ডা. অরূপ রাউৎ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিওমেক’র অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, সিওমেক’র উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শিশির চক্রবর্তী, উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়, বিএমএ নেতা ডা. আজিজুর রহমান রুমান ও ডা. আশিক আনোয়ার বাহার। প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেন  মিডলেভেল চিকিৎসক পরিষদ ও সুনামগঞ্জ বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. এম নূরুল ইসলাম।

অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন,  মিডলেভেল চিকিৎসক পরিষদের সহ-সভাপতি ডা. এনামুল হক, ডা.জহিরুল হাসান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. জলিল কায়সার খোকন, সাংগঠনিক সম্পাদক ডা. সাবের আহমদ, অর্থ সম্পাদক ডা. মোহাম্মদ হাসান, ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. ইলহাম ও সাধারণ সম্পাদক ডা. সুমন, বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ডা. সজল এস চক্রবর্তী, অঙ্গীকার সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সভাপতি ডা. মিল্টন ও বিএনএ’র সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক। এছাড়া হাসপাতালের ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারী পরিষদসহ অনেকে শামিল হয়ে সমাবেশে একাত্মতা ঘোষণা করেন।

স্বাধীনতার মহান স্থপতিকে অবমাননা ও দেশের সাম্প্রদায়িক স্থিতিশীলতা নষ্টের জন্য বক্তারা মৌলবাদী শক্তিকে দায়ী করে তাদের বিরুদ্ধে সদা তৎপর থাকার জন্য চিকিৎসক সমাজসহ সমগ্র দেশবাসীর প্রতি আহ্বান জানান। মহান মুক্তিযুদ্ধে শহিদ ডা. শামসুদ্দীন আহমদ, শহিদ ডা. শ্যামল কান্তি লালা ও শহিদ ডা. কর্ণেল জিয়াউর রহমানের উত্তরসূরী সিওমেক’র প্রগতিশীল চিকিৎসকবৃন্দ তাদের বক্তব্যে ক্যাম্পাসসহ সারাদেশে যেকোনো ধরণের প্রতিক্রিয়াশীলতার বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন।

বিজয়ের মাস ডিসেম্বরে মৌলবাদ আর সাম্প্রদায়িকতার বিরুদ্ধে আরেকটি বিজয় ছিনিয়ে আনার আশাবাদ ব্যক্ত করে এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিবৃন্দকে ধন্যবাদ জানিয়ে মিছিলের মাধ্যমে মেডিকেল কলেজে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

 

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ