মানব পাচারকারীসহ ১৪ রোহিঙ্গা আটক

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০২০, ১১:২১ অপরাহ্ণ | আপডেট: ৪ মাস আগে

সিলেট নগরীর হুমায়ুন চত্বর এলাকা থেকে দুই মানব পাচারকারী ও ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব-৯। রোববার (৬ ডিসেম্বর) ভোর সাড়ে ৬টায় সিলেটের দক্ষিণ সুরমা এলাকার হুমায়ুন রশীদ চত্বর থেকে তাদের আটক করা হয়। বর্তমানে তারা র‌্যাবের হেফাজতে রয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৯ এর এএসপি এ কে এম কামরুজ্জামান।

তিনি জানান, গোপন সূত্রের ভিত্তিতে রোববার ভোর সাড়ে ৬টায় দক্ষিণ সুরমার হুমায়ুন রশীদ চত্বর থেকে দুই মানবপাচারকারী ও ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব-৯ এর একটি দল। এসময় তাদের কাছ থেকে ভারত রোহিঙ্গা ক্যাম্পের ৪টি আইডি কার্ড, ৭টি মোবাইল ও ৭টি সিম উদ্ধার করা হয়।

আটক রোহিঙ্গাদের মধ্যে ৩ নারী ও ৭ শিশু-কিশোর রয়েছেন।

আটককৃতরা হচ্ছেন- আবদুর রহমান (২৯), মো. সিরাজ (২০), সৈয়দ নুর (১৬), জুবায়ের আহমদ সৈয়দ (২০), জহুরা বেগম (৩০), মো. ইদ্রিস (১২), মো. জুনাইদ (১০), মো. ইউনুস (৮), মো. মুস্তফা (৪), নুর আয়েশা বেগম (৩৫), মফিজুর রহমান (১১), সৈয়দুর রহমান (৯), আজিজুর রহমান (৪) ও খুশনামা বেগম (১৮)।

আটক দুই মানবপাচারকারী হচ্ছেন- কক্সবাজার উখিয়ার কুতুপালং ক্যাম্প (৪)-এর হামিদের ছেলে মো. সাদেক (২২) ও সিলেটের কানাইঘাট উপজেলার ডোনা গ্রামের মৃত রিয়াজের ছেলে মো. সেলিম আহমেদ (২৩)।

এএসপি কামরুজ্জামান বলেন- প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, রোহিঙ্গারা ভারত থেকে সিলেট সীমান্ত দিয়ে প্রবেশ করেছে। তাদের উদ্দেশ্য ছিলো কক্সবাজারস্থ উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে যাওয়া।

বর্তমানে দুই মানব পাচারকারী ও ১৪ জন রোহিঙ্গা র‌্যাবের হেফাজতে রয়েছে। আইনি প্রক্রিয়া শেষে রোহিঙ্গাদের নিজ ক্যাম্পে এবং দুই মানব পাচারকারীকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ