৩ ইটভাটাকে ১৩ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০, ১১:৩৭ অপরাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

দীর্ঘদিন থেকে হবিগঞ্জ জেলার বিভিন্না উপজেলায় পরিবেশ অধিদপ্তরের আইন অমান্য করেই ইট প্রস্তুত করছিল বেশ কয়েকটি ইটভাটা (ব্রিকফিল্ড)। তাদের এই অবৈধ নিয়মে ব্যবসা পরিচালনায় হুমকির মুখে পড়েছিল পরিবেশ। এমন বাস্তবতায় অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযানে নামে র‌্যাব-৯ ও পরিবেশ অধিদপ্তর, সিলেট।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুর ১টা থেকে বিকাল পৌনে ৫টা পর্যন্ত অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব-৯ শ্রীমঙ্গল ক্যাম্পের মেজর আহমেদ নোমান জাকি, এএসপি আফসান-আল-আলম ও পরিবেশ অধিদপ্তর, সিলেটের পরিচালক মোহাম্মদ এমরান হোসেন।

অভিযানকালে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ এর (সংশোধনী ২০১৯) এর ৮(৩)(ঙ) ধারা অমান্য করে ইট প্রস্তুত ও ভাটা স্থাপনের দায়ে নবীগঞ্জ ও লাখাই উপজেলার ৩টি ইটভাটাকে মোট ১৩ লাখ টাকা জরিমানা করা হয়। এর মধ্যে নবীগঞ্জের বাংলাবাজার এলাকায় শেখ শফিকুল ইসলামের মালিকানাধীন মেসার্স মাষ্টার ব্রিকসকে ৫ লক্ষ টাকা, সৈয়দ খালেদুর রহমানের মালিকানাধীন গোল্ড স্টার ব্রিক ফিল্ডকে ৩ লক্ষ টাকা ও লাখাই উপজেলার মদনপুরে রেজাউল করিম ভূঁইয়ার মালিকানাধীন মেসার্স তিতাস ব্রিকস ফিল্ডকে ৫ লক্ষ টাকাসহ মোট ১৩ লক্ষ টাকা জরিমানা করা হয়।

পরিবেশের বিপর্যয় রক্ষায় র‍্যাব ও পরিবেশ অধিদপ্তরের অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‍্যাব-৯ সিলেটের মিডিয়া অফিসার এএসপি এ কে এম কামরুজ্জামান।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ