সিলেটে ৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ১০ নভেম্বর ২০২০, ৮:৫৫ অপরাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে ১ লক্ষ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার (১০ নভেম্বর) সিলেট মহানগরীর উপশহর, আম্বরখানা এবং নয়াবাজার এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

অভিযানে উপস্থিত ছিলেন ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ।

তিনি বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে ও কাপড়ের রং ব্যবহারে আইসক্রিম তৈরি, অবৈধ প্রক্রিয়ায় খাদ্য উৎপাদন, বিদেশি পণ্যে আমদানি কারকের স্টিকার না থাকা, ধার্যকৃত মূল্য থেকে অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয়ের জন্য মোট ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুসারে মোট ১ লক্ষ ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এছাড়া সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয় এবং ব্যবসায়ীদের ন্যায্য মূল্যে পণ্য ক্রয়-বিক্রয় করার জন্য বলা হয়। অভিযানে সহায়তা করে র‍্যাব-৯ এর একটি টিম।

সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্থ বলেন, কোমলমতি শিশুদের পছন্দের একটি খাবার আইসক্রিম, স্কুলের সামনে, অলিতে গলিতে ভ্যান গাড়িতে করে বিক্রি করা হচ্ছে বিভিন্ন কালারের আইসক্রিম। এতে মেশানো হচ্ছে বিভিন্ন কালারের কাপড়ের রং। এছাড়া নোংরা পানি দিয়ে ও অস্বাস্থ্যকর পরিবেশে এসব প্রস্তুত হচ্ছে। যা স্বাস্থ্যের জন্য হুমকি। তাই জনস্বার্থে এ অভিযান কার্যক্রম অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ