ওসমানীনগরে যাত্রা শুরু হলো আল-বারী টের্ডাসের সুলেমানী চা

ওসমানীনগর প্রতিনিধি;
  • প্রকাশিত: ৮ নভেম্বর ২০২০, ৭:০২ অপরাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

যে অঞ্চলের অতিথি আপ্যায়নের প্রধান উৎস্যই হলো চা।সেই সূত্রেই দুটি পাতার একটি কুঁড়ির দেশ হিসাবে বৃহত্তর সিলেট বিশ্বের দরবারে হয়েছে সমাধৃত। গবেষনার মাধ্যমে দিন দিন পরিবর্তন আনা হচ্ছে চায়ের ধরন, গুণাগুণ ও স্বাদের। বৈচিত্র এসেছে ফ্লেভারে। বাগান থেকে সরাসরি চা সংগ্রহ করে আর্ন্তজাতিক পর্যায়ের গুনগত মানের প্রত্যয়ে ওসমানীনগরে যাত্রা হলো আল-বারী টের্ডাসের সুলেমানী চা।

চুমুকেই সিলেটি সোলেমানি চায়ের স্বাদ স্লোগানকে সামনে নিয়ে ঐতিহ্যবাহী এ পূণ্যকে দেশের পাশাপাশি বিশ্বরে বাজারে অবস্থান করতে চান আল-বারী টেডার্সের প্রতিষ্ঠাতা আলিফ আতর কোম্পানির সিলেট বিভাগীয় প্রতিনিধি ব্যবসায়ী মো: আব্দুল হামিদ সেপু। অনুষ্ঠানকে ঘিরে বাহারী ধরনের চায়ের প্রদর্শনীর পাশাপাশি আয়োজন করা হয় ভ‚ড়িভোজসহ আনন্দময় অনুষ্ঠানের।

সুলেমানী চায়ের ভুবনে সবাইকে স্বাগত জানিয়েছে ও সাথে থাকার আহব্বানে ওসমানীনগরের তাজপুর ইরর্শাদ আলী শপিং সিটিতে উদ্ধোধন করা হয়েছে সোলেমানী চায়ের।আল-বারী টের্ডাস,বধুয়া ফ্যাশন,বধুয়া-জড়োয়া জুয়েলার্স নামীয় প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী আব্দুল হামিদ সেপুর কাশিকাপনস্থ নিজ বাড়িতে শুক্রবার ভুড়িভোজ শেষে ফিতা কেটে চা কোম্পানিটির উদ্ধোধন করেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আলিফ আতর কোম্পানির এমডি সাইফুল ইসলাম, ব্যবসায়ী রায়হান আহমদ, হাজি মো: নুর উদ্দিন পাঠুয়ারী, ওসমানীনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান,সহ-সভাপতি আব্দাল মিয়া,সাংগঠনিক সম্পাদক আনা মিয়া, সিলেট চেম্বার অব কর্মাসের সদস্য ব্যবসায়ী মঞ্জুর আহমদ মনজুর, উপজেলা সেচ্চাসেবক লীগের সভাপতি চঞ্চল পাল, তাজপুর বাজার পরিচালনা কমিটির সেক্রেটারী সোহেল আহমদ, লন্ডন মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সল হোসেন সুমন, ছাত্রলীগ নেতা সোলেমান খান প্রমুখ।

এসময় অতিথিবৃন্দ বলেন, কিশোর বয়স থেকে নিজের অধ্যম ইচ্ছাশক্তি ও ধৈর্যকে কাজে লাগিয়ে আজ সফল ব্যবসায়ী হিসাবে প্রতিষ্টিত হয়েছেন সেপু। পড়াশুনার পাশাপাশি নিজের মতো করে ছোটখাটো ব্যবসা দাঁড় করানো প্রচেষ্ঠায় আজ তিনি একাধিক ব্যবসা প্রতিষ্ঠানের মালিক। যা আমাদের তরুন প্রজন্মের জন্য অত্যান্ত অনুসরনীয়।

তার হাত ধরেই আজ মফস্বল এলাকায় চা কোম্পানির যাত্রা হলো। আমার আশাবাদি সুলেমানী চা একসময় দেশের গন্ডি পেরিয়ে বিদেশের অর্থনৈতিক বাজারে অবদান রাখবে। অনুষ্ঠান শেষে ব্যবসার সফলতাসহ দেশ ও জাতির কল্যান কামনায় অনুষ্টিত হয় বিশেষ মোনাজাত ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ