ওসমানীনগরে একই রাতে একাধিক ব্যবসা প্রতিষ্ঠানে চুরি

শিপন আহমদ, ওসমানীনগর;
  • প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০, ১০:১৮ অপরাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

সিলেটের ওসমানীনগরে একই রাতে থানা কমপ্লেক্সের পার্শ্ববর্তী উপজেলা ভবনের নীচতলার ২টি দোকানসহ ১৯টি প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে।

শুক্রবার (৬ নভেম্বর) দিবাগত রাতে উপজেলার তাজপুর এলাকায় চুরির এ ঘটনায় ব্যবসায়ীরা কয়েক লক্ষাধিক টাকার ক্ষতির সম্মুখীন হয়েছেন। ১৯টি প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে ১৭টি দোকান, ১টি ঋণ প্রদানকারী সংস্থা ও একটি বাসা।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত রাতে ওসমানীনগর উপজেলা পরিষদের ভবনের নীচের মার্কেটের তাসনিয়া ফটোস্ট্যাট এন্ড কম্পিউটার, একই মার্কেটের সামী এন্টারপ্রাইজ, উপজেলার তাজপুর বাজারের নাজমা কমপ্লেক্সের রকি পেট্রলিয়াম, খাজা আছাব ভান্ডারি ম্যানশনের বগুড়া দই মিষ্টি ঘর, জনকল্যাণ ঋণদান সংস্থার কার্যালয়, রাব্বি ট্রেডার্স, হোসেন কটেজ, তালেরতলের সাদিয়া স্টোর, বাবলী বেগমের মুদির দোকান, কলেজগেটের আলা মিয়ার ফার্নিচারের দোকান, রংপুর ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ, ফ্যাশন পার্লার, শাকিলা উড ফার্নিচার, মা ডিপার্টমেন্টাল স্টোর, সৌরভ ভেরাইটিজ স্টোর, রাসেল অটো ইঞ্জিনিয়ারিং ও খাশিপাড়া দিঘীরপাড়ের মা ভেরাইটিজ স্টোরসহ আরও ২টি দোকানে চুরির ঘটনা ঘটেছে। সংঘবদ্ধ চোরের দল বিভিন্ন দোকান থেকে নগদ টাকার পাশাপাশি মালামাল নিয়ে গেছে।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী বগুড়া দই মিষ্টি ঘরের মালিক জিন্নাত আলী জীবন জানান, তার দোকানের তালা ভেঙে চোর প্রবেশ করে প্রায় ৬০ হাজার টাকার মালামাল নিয়ে গেছে।

তালেরতলের সাদিয়া স্টোরের মালিক রায়হান মিয়া জানান, চোরেরা তার দোকানের ৪টি তালা কেটে চোরেরা কসমেটিকসের মালামাল, মোবাইল ফোনের কার্ডসহ প্রায় ১৫/১৬ হাজার টাকার মালামাল নিয়ে যায়।

তাজপুর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সোহেল আহমদ বলেন, রাত সাড়ে ৩টার দিকে চুরির খবর পেয়ে তাৎক্ষণিক ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠান ঘুরে দেখেছি। এক সঙ্গে এত দোকানে চুরি একটি নজিরবিহীন ঘটনা। এ ব্যাপারে করণীয় ঠিক করতে বৈঠকে বসছি আমরা।’

ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল বণিক বলেন, ঘটনাটি খুবই দুঃখজনক। তাজপুর এলাকায় নৈশ প্রহরী থাকলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। চুরির খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করে চোর শনাক্তের চেষ্টা চালিয়ে যাচ্ছি। চোরের উপদ্রব থেকে রক্ষা পেতে কী পদক্ষেপ নেওয়া যায় সে ব্যাপারে বাজার কমিটি ও সংশ্লিষ্ট এলাকার চেয়ারম্যানের সঙ্গে আলোচনার উদ্যোগ নেওয়া হচ্ছে।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ