মৌলভীবাজারে ২ দিনব্যাপী ব্যতিক্রমী উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত

মৌলভীবাজার প্রতিনিধি;
  • প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০, ৯:১৬ অপরাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

“সৃজনশীল কর্মে করে প্রতিভার খোঁজ ” এই স্লোগানকে সামনে রেখে তরুণ উদ্যোক্তা তৈরির লক্ষ্যে মৌলভীবাজারে ২ দিন ব্যাপী “বীজ কার্নিভাল” মেলার আয়োজন করেছে রোটারেক্ট ক্লাব অব মৌলভীবাজার সানরাইজ । গত নভেম্বরের ২ও ৩ ইম্পরিয়াল কলেজে এই মেলা অনুষ্টিত হয়েছে।

মঙ্গলবার (৩ নভেম্বরে) বিকেলে মেলার আনুষ্ঠানিক সমাপ্তি ও অংশগ্রহন কারী ও বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।
রো.সিপি আহমদ সাদীর সঞ্চচালনায় ও রোটারেক্ট ক্লাব অব মৌলভীবাজার সানরাইজ সভাপতি রোটাঃ আব্দুলাহ আল হোসাইন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অথিতি ছিলেন, মৌলভীবাজার চেম্বার অব কমার্স সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন।

এছাড়া উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ৬নং একাটুনা ইউনিয়ন চেয়ারম্যান জনাব আবু সুফিয়ান, বিসিবি গেম ডেভলপমেন্ট কোর্স রাসেল আহমেদ, ইম্পেরিয়েল কলেজ কোর্ডিনেটর সিতাব আলি, রোটারি ডিস্ট্রিক্ট- ৩২৮২,বাংলাদেশ ডিস্ট্রিক্ট সেক্রেটারি রো. উবায়দুর রহমান।
এসময় মৌলভীবাজার চেম্বার অব কমার্স সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল হোসেন বলেন,“ উদ্যোক্তা তৈরীতে যে সকল প্রশিক্ষনের প্রয়োজন আপনারা এই রোটারেক্ট ক্লাব অব মৌলভীবাজার সানরাইজ পক্ষে থেকে আয়োজন করেন, যতটুকু অর্থিক সহযোগীতা প্রয়োজন হবে তা চেম্বার অব কমার্স বহন করবে”।

তিনি আরো বলেন, কোন নারী উদ্যোক্তা চেম্বার অব কমার্স সদস্য হতে চায় তাহলে তাদেরকে ফ্রিতে সদস্য করে দেয়া হবে।
গত ০২ নভেম্বর মেলার আনুষ্টানিক উদ্বোধন করেন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান রনি, আখতারুউদ্দিন আহমেদ, মীর্জা মোহনবেগ প্রমুখ।

ব্যতিক্রমী মেলায় ২০ টি ব্যতিক্রমী (ফুড,কসমেটিকস,ক্লথস,হ্যান্ড ক্রাফট ইত্যাদি) স্টলের প্রদর্শন করেন উদ্যোক্তারা। যার মধ্যে ১৮ টি স্টল-ই ছিল নারী উদ্যোক্তাদের।

মেলায় সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন রোটারেক্ট ক্লাব অব মৌলভীবাজার সানরাইজের সহসভাপতি সালমান, সেক্রেটারি তানভীর সহ রাফি, শাওন, রেশমি,তাসনিয়া,প্রিয়া, তামান্না, শাকিলা,মেহজাবিন,আদনান, তায়েফ, মাহিন, নিহান, রুবেল, আদিল, মাছুম, তাহমিদ,সাগর, নয়ন, জাকরিয়া, সৌরভ প্রমুখ রোটারেক্ট্র বৃন্দ।

মেলার গিফট পার্টনার হিসেবে ছিল নওয়াব সাহেব কাবাব ও সুইমিং জোন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ