অবশেষে গ্রেপ্তার ‘বন্দুকবাজ’ রুমন

নিজস্ব প্রতিবেদক;
  • প্রকাশিত: ৪ নভেম্বর ২০২০, ২:১১ পূর্বাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

সিলেট মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে গ্রেপ্তার হয়েছেন সিলেট নগরীরর আলোচিত ‘বন্দুকধারী’ ও সন্ত্রাসী মাহমুদুর রহমান রুমন ওরফে মোহাম্মদ রুমন আহমদ (২৭)। তার সহযোগী বিপ্লব নামে আরো এক ব্যক্তিকেও গ্রেপ্তার করেছে ডিবি। সন্ত্রাসী রুমন উঠতি বয়সী সন্ত্রাসী চক্রের (কিশোর গ্যাং) একজন সক্রিয় সদস্য বলেও জানা গেছে।

মঙ্গলবার (০৩ নভেম্বর) রাত সোয়া ৮টার দিকে সহকারি কমিশনার আহমেদ পেয়ারের নেতৃত্বে মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম গোপন তথ্যের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে পীরমহল্লাহ এলাকার মৃত তজম্মুল আলী ওরফে তৈমুছ আলীর ছেলে মাহমুদুর রহমান রুমনকে গ্রেপ্তার করে। পরে রুমনের তথ্যের ভিত্তিতে অস্ত্র ও মাদক উদ্ধারে এয়ারপোর্ট থানা এলাকায় অভিযান পরিচালনাকালে তার সহযোগী মো. বিপ্লবকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত বিপ্লব ছাতক উপজেলাধীন বাগবাড়ী গ্রামের (বর্তমানে বাসা নং- ২০, ফাজিল চিশত, আ/এ) মৃত নুরুল ইসলামের ছেলে।

এর মধ্যে রুমন এসএমপির এয়ারপোর্ট থানায় দায়েরকৃত একাধিক মামলার আসামি বলে জানিয়েছে পুলিশ।

মহানগর ডিবি জানায়- গ্রেপ্তার রুমন উঠতি বয়সী সন্ত্রাসী চক্রের (কিশোর গ্যাং) একজন সক্রিয় সদস্য। বিগত ২/৩ বছর যাবত সে আসামী স্থানীয় কতিপয় প্রভাবশালীদের ছত্রছায়ায় থেকে ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে। মারামারি, সশস্ত্র মহড়া, নারীদের উত্ত্যক্ত করা, মাদক সেবন এবং চাঁদাবাজিসহ নানা অপকর্মের সাথে তার সম্পৃক্ততা রয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী। সাম্প্রতিক সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও স্থানীয় বিভিন্ন পত্রিকায় অস্ত্র ও মাদকসহ তার ব্যাক্তিগত ছবি প্রকাশিত হয়েছে। তাকে গ্রেপ্তারের পর এলাকায় স্বস্তি ফিরে এসেছে।

এদিকে রুমন গ্রেপ্তারের পর এলাকার লোকজন তার অপকর্মের বিভিন্ন তথ্যাদি পুলিশকে প্রদান করতে শুরু করছে। এরকম বিভিন্ন তথ্যের ভিত্তিতে অস্ত্র ও মাদক উদ্ধারে মহানগর এলাকার বিভিন্ন স্থানে চলছে অভিযান। এছাড়া গ্রেপ্তার দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে বলে জানিয়েছে মহানগর ডিবি।

রুমনকে ও বিপ্লবকে গ্রেপ্তার অভিযানে উপস্থিত ছিলেন- পুলিশ পরিদর্শক মুহাম্মদ আনোয়ারুল হোসাইন, পুলিশ পরিদর্শক শিবেন বিশ্বাস, পুলিশ পরিদর্শক জুয়েল হোসেন, এসআই (নি.) মো. মাহাবুর আলম মন্ডল, এসআই (নি.) সৌমেন দাস, এসআই (নি.) আবু রায়হান নূর, এসআই (নি.) মো. রফিকুল ইসলামসহ মহানগর গোয়েন্দাা বিভাগের অন্যান্য অফিসার ও ফোর্সসহ মহানগর গোয়েন্দা পুলিশের সদস্যরা।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ