মহানবী মুহাম্মদ (সা.) কে অবমাননার প্রতিবাদে এনডিপি’র বিক্ষোভ সমাবেশ ও মিছিল

;
  • প্রকাশিত: ৩১ অক্টোবর ২০২০, ১:৫২ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

ফ্রান্সে সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী (স.) এর ব্যঙ্গ চিত্র প্রকাশ ও প্রদর্শনের প্রতিবাদে শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুম্মা জাতীয় প্রেসক্লাবের সামনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি’র ওলামা পরিষদের উদ্যোগে বিশাল বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

এনডিপির ছাএ ঐক্য পরিষদ এর সভাপতি ইমরুল কায়েছ এর সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, এনডিপির চেয়ারম্যান কে এম আবু তাহের।

তিনি বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম মুসলমানদের ভালোবাসা রাসূলের এর অপমান এ আজ মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। প্রিয় নবীকে নিয়ে ছবি ব্যঙ্গ ও কটুক্তির প্রতিবাদে বিভিন্ন রাষ্ট্র আজ ফ্রান্স এর পণ্য বর্জন করছে এবং বিভিন্ন দেশ রাষ্ট্রীয় ভাবে ফ্রান্সের প্রতি নিন্দা জ্ঞাপন করছে।

অথচ বাংলাদেশ এ সরকার এখন পর্যন্ত নিশ্চুপ হয়ে আছে। সরকার নাস্তিক প্রগতিশীলদের কথায় চলে। তিনি বলেন আওয়ামী সরকার হয় ফ্রান্সকে রাষ্ট্রীয়ভাবে বর্জন করতে হবে। নতুবা পদত্যাগ করুন। আপনাদের ক্ষমতায় থাকার অধিকার নেই। যারা আল্লাহ ও তার রাসূল এর অপমান এ কাঁদে না প্রতিবাদ করে না তারা নিজেদের মুসলমান বলে দাবি করতে পারে না।
এনডিপি চেয়ারম্যান বলেন, সমস্ত মুসলিম দুনিয়ায় যেন ফ্রান্সের সংস্থা পণ্য বর্জন করে সেই সাথে আলেম সমাজ এক হয়ে ইসলাম বিদ্বেশি ফ্রান্সের এর বিরুদ্ধে গর্জে উঠে তাদের উচিৎ শিক্ষা দিয়ে ফ্রান্সকে নাস্তানাবুদ করতে হবে।
সমাজ ও নৈতিকতার অবক্ষয় ঘটেছে একমাত্র আলেম সমাজকে মূল্যায়ন না করায় ও ইসলামী মূল্যবোধের থেকে দূরে থাকায় সমাজে অশান্তি সৃষ্টি হচ্ছে। এই সমাজ শান্তি প্রতিষ্ঠা করতে একমাত্র আল-কোরআন বিধি বিধান মেনে চলতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন, ২০ দলের শরীক বাংলাদেশ ন্যাশনাল ডেমোক্রেটিক লীগ এর সেক্রেটারী সাইফুদ্দিন মনী, বাংলাদেশ মুসলিম সমাজ এর সভাপতি মোঃ মাসুদ, দেশ প্রেমিক নাগরিক পাটির চেয়ারম্যান কাজী শামীম সহ অঙ্গ সংগঠনের শতাধিক নেতৃবৃন্দ।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ