হবিগঞ্জে অনলাইন ক্লাসে সেরা শিক্ষক রিবন রাণী দাশ

নিতেশ দেব, লাখাই;
  • প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০, ৭:৫২ অপরাহ্ণ | আপডেট: ৫ মাস আগে

অনলাইন ক্লাস গ্রহনকারী সেরা শিক্ষক ২০২০ এর পুরস্কার হিসেবে সম্মাননা স্মারক পেয়েছেন শিক্ষিকা রিবন রাণী দাশ । বৃহস্পতিবার ৪১ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের খাদ্য নিরাপত্তা বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহার শীর্ষক সেমিনার ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তার হাতে এ সম্মাননা তোলে দেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান।

প্রাথমিক পর্যায়ে প্রথম স্থান অধিকারকারী রিবন রাণী দাশ হবিগঞ্জের লাখাই উপজেলার ভরপূর্ণি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তিনি লাখাই মুক্তিযোদ্ধা সরকারি ডিগ্রি কলেজর প্রভাষক ভবানীপুর গ্রামের অজয় চন্দ্র দাশের স্ত্রী।

রিবন রানী দাশ এ পর্যন্ত সর্বোচ্চ ক্লাস নিয়ে মুজিব শতবর্ষে এ সম্মাননা স্মারক গ্রহণ করেছেন। উনি মাননীয় প্রধানমন্ত্রী ও এটুআই পরিচালিত ঘরে বসে শিখি,বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজ,বাংলাদেশ অনলাইন প্রাইমারী স্কুলসহ মোট ১৪ টি পেইজে নিয়মিত ক্লাস নিচ্ছেন।পাশাপাশি নিজের বাসার স্টুডিওতে শিক্ষকদের ক্লাস নেওয়ার সুযোগ করে দিয়েছেন। করোনার এই ক্রান্তিকালে তিনি উনার বিদ্যালয়ের নিজস্ব পেইজে ও হোয়াটস আপ এবং মেসেন্জার গ্রুপে সবসময় হোমওয়ার্ক প্রদান করেন ।প্রতিটি ক্লাসের ১০ টি করে বাচ্চার মোবাইল নম্বরে যোগাযোগ করে বাড়ির কাজ প্রদান করেন।উনার সাথে কথা হলে তিনি জানান এ পর্যন্ত ১৩১ টি ক্লাস বাতায়নে আপলোড হয়েছে।

পূর্ব সিংহগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আইসিটি ফোর ই ডিস্ট্রিক্ট এ্যাম্বাসেডর, সেরা কন্টেন্ট নির্মাতা মোস্তফা কামাল উনার অনুপ্রেরণার উৎস বলে জানান তিনি।

উনার ক্লাস সারা বাংলাদেশের শিক্ষার্থীরা দেখতেছে ও বাড়ির কাজ পাঠাচ্ছে। করোনাকালীন সময়ে যাতে শিক্ষার্থীরা ঝিমিয়ে বা ঝড়ে না পড়ে সেজন্য উনার ক্ষুদ্র প্রচেষ্টা।জেলা প্রাথমিক শিক্ষা অফিসারেরর কার্যালয় থেকে যাচাই বাছাই করে তাকে প্রথম স্থান হিসাবে নির্বাচিত করেন।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ