দশঘর ইউ. পি নির্বাচন:প্রার্থীদের সাথে নির্বাচন কর্মকর্তার মতবিনিময়

;
  • প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২০, ৬:৫৩ অপরাহ্ণ | আপডেট: ৬ মাস আগে

বিশ্বনাথ প্রতিনিধি: সিলেটের বিশ্বনাথে দশঘর ইউয়িন পরিষদ নির্বাচন উপলক্ষে আচরণ বিধি সংক্রান্ত মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে বিআরডিবি মিলনায়তনে ইউনিয়ন পরিষদের সকল প্রার্থীদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র জেলা নির্বাচন অফিসার ফয়ছল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেছেন, সতের বছর পর দশঘর ইউনিয়ন পরিষদের নির্বাচন হচ্ছে। এ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু এবং নিরেপেক্ষ নির্বাচন পরিচালনা করতে সকল প্রার্থীদের সহযোগীতা প্রয়োজন। তবে কোন প্রার্থী নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে। এখানে নির্বাহী ম্যাজিষ্ট্যাট থাকবেন প্রয়োজনে উনার কাছে জানাবেন। তিনি আরো বলেন, নির্বাচনের আগে অর্থাৎ ২৭ অক্টোবর মধ্য রাত থেকে নির্বাচনের দিন পর্যন্ত ওই এলাকায় কোন বহিরাগত, বা অন্য এলাকার কোন মানুষ অথবা মোটর গাড়ী নিয়ে যাতায়াত করা কিংবা থাকতে পারবেন না। তারা চলে যেতে হবে। সেজন্য সবাইকে যার যার অবস্থান থেকে সে বিষয়ে নজর রাখতেও বলেন তিনি।

প্রার্থীদের পক্ষ থেকে বক্তারা বলেন, সতের বছর পর দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সরকারের ভাবমূর্তির উপর আঘাত না আসে সেভাবে নির্বাচন পরিচালনা করতে হবে। তাই শান্তিকামী ভোটারগনের ভোট প্রয়োগ করতে এবং অবাধ শান্তিপূর্ণ নির্বানের জন্য নির্বাহী ম্যাজিষ্ট্যাড ও আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবহিনী, পুলিশ, র‌্যাব বা প্রশাসনের ব্যক্তিবর্গ রাখার দাবী জানিয়েছেন তারা।

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্ণির অফিসার গোলাম সারোয়ার’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, দশঘর ইউনয়ন পরিষদ নির্বাচনের এক্সিউটিভ ম্যাজিষ্ট্যাট ও সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ শামীম মুসা, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আমির হোসেন।

চেয়ারম্যান প্রার্থীদের পক্ষে বক্তব্য রাখেন নৌকা প্রতীকের প্রার্থী জবেদুর রহমান, ধানের শীষ প্রতীকের প্রার্থী এমাদ উদ্দিন খান, সতন্ত্র ঘোড়া প্রতীকের প্রার্থী সামছু মিয়া লয়লুছ, জাতীয় পার্টি সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী আব্দুল মন্নান, সতন্ত্র আনারশ প্রতীকের প্রার্থী আবুল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ৫নং দশঘর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য পদপ্রার্থী সেলিম মিয়া, ১নং ওয়ার্ডের কাওছার আহমদ, শওকত আলী দিলু মিয়া, ৭নং ওয়ার্ডের কামরুজ্জামান সেবুল, ৮নং ওয়ার্ডের সিদ্দিকুর রহমান, ৫নং ওয়ার্ডের জাহিদুল ইসলাম বেগ, ৪,৫,৬নং ওয়ার্ডের রুমি বেগম। এসময় দশঘর ইউনিয়ন পরিষদ নির্বচানের সকল প্রার্থীগন উপস্থিত ছিলেন।

সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন উপজেলা নির্বাচন অফিসারে কার্যালয়ের ডাটা-এন্ট্রি অপারেটর জাহাঙ্গীর আলম।

শেয়ার করুন

এই সম্পর্কিত আরও খবর...

পোর্টাল বাস্তবায়নে : বিডি আইটি ফ্যাক্টরী লিঃ